যেকোনো সময় প্রধানমন্ত্রিত্ব ছাড়তে পারি: মাহাথির

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ অক্টোবর ২০১৮, ১২:২৯ | প্রকাশিত : ২১ অক্টোবর ২০১৮, ১২:২১

নিজের ইচ্ছায় নয় বরং জনগণের ইচ্ছায় আবারো প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন বলে জানিয়েছেন আধুনিক মালয়েশিয়ার স্থপতি মাহাথির মোহাম্মদ। এছাড়া যেকোনো সময় প্রধানমন্ত্রিত্ব ছাড়তে রাজি আছেন বলেও জানান দেশটির দীর্ঘ সময় ক্ষমতায় থাকা মাহাথির। খবর স্টার অনলাইনের।

রবিবার দেশটির টেক্সিচালকদের সংগঠনের নেতাদের সঙ্গে এক বৈঠককালে এমন মন্তব্য করেন তিনি। একটি সেবা চালুর বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে একমত হতে পারছিলেন না ট্যাক্সিচালক সংগঠনের কয়েকজন নেতা। বৈঠকের মাঝে তারা কক্ষ থেকে বেরিয়ে যান।

এরপরই কিছুটা ক্ষুব্ধ হয়ে তাদের উদ্দেশ্যে মাহাথির বলেন, ‘যদি আপনারা আমার ওপর বিশ্বাস না করেন তাহলে আপনারা করেন। দেখেন কী ঘটে। আমি আপনাদের সহযোগীতা করতে চাই।’

এরপর তিনি বলেন, ‘এটি এমন না যে আমি প্রধানমন্ত্রী থাকতে চাই। আমি অবসর নিয়েছিলাম। কিন্তু জনগণ আবারো আমাকে এই পদে ফিরিয়ে এনেছে সেকারণেই আমি এখানে এসেছি। যদি আপনারা আমাকে প্রধানমন্ত্রী হিসেবে না চান তাহলে আমি আজই পদত্যাগ করতে পারি। এটি আমার জন্য কোনো সমস্যা না।’

গত মে মাসে আনোয়ার ইব্রাহিমের দলের সঙ্গে জোট বেধে নির্বাচনে জয়লাভ করে প্রায় দেড়যুগ পর আবারো মালয়েশিয়ার মসনদে বসেন মাহাথির। রাজনীতি থেকে অব্যাহতি নিলেও পরবর্তীতের নাজিব রাজাক সরকারের দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে তিনি আবারো রাজনীতির মাঠে আসেন। তবে এবার আর পূর্ণমেয়াদে ক্ষমতায় থাকতে পারবেন না তিনি। দুই বছরের মধ্যে পাকাতান হারাপান জোটের প্রধান নেতা আনোয়ার ইব্রাহিমের কাছে প্রধানমন্ত্রিত্ব ছাড়তে হবে তাকে। তবে প্রধানমন্ত্রী পদ ছাড়তে তার যে কোনো আফসোস নেই এই কথার মাধ্যমে সেটিই হয়তো প্রকাশ করলেন তিনি।

ঢাকাটাইমস/২১অক্টোবর/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :