জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবসে নানা আয়োজন

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ অক্টোবর ২০১৮, ১৫:৩২

রাজধানীর ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী আগামীকাল সোমবার পালিত হবে নানা আয়োজনে। ২০ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস হলেও এবার দুর্গাপূজা ও সাপ্তহিক ছুটি থাকায় দিবসটি পালিত হচ্ছে দুই দিন পর।

দিবসটি উপলক্ষে ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস: অদম্য তের বছর’ স্লোগানকে সামনে রেখে আগামীকাল সোমবার দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করেছে কর্তৃপক্ষ।

ওইদিন সকাল ৯.১০টায় জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হবে।সকাল ৯.১৫টায় বেলুন ও পায়রা উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের শুভ উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

এরপর সকাল ৯.৩০টায় বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক ও শিক্ষার্থীর অংশগ্রহণে প্রতিষ্ঠাবার্ষিকীর একটি র‌্যালি উপাচার্যের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে সমবেত হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করবে। পরে রায়সাহেব বাজার মোড় হয়ে ক্যাম্পাসে এসে সমাপ্ত হবে।

সকাল ১০:৩০টায় সামাজিক বিজ্ঞান ভবন চত্বরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বেলা ১২:০০টায় নতুন একাডেমিক ভবনের নিচতলায় বার্ষিক চারুকলা প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

এছাড়াও দিনব্যাপী ভাষা শহীদ রফিক ভবনের নিচতলায় প্রকাশনা প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানগুলোতে বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন ছাত্র-ছাত্রী, অভিভাবক, শুভানুধ্যায়ী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণের আমন্ত্রণ জানানো হয়েছে।

(ঢাকাটাইমস/২১অক্টোবর/আইএইচ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত