কায়েসের লড়াকু হাফ সেঞ্চুরি

প্রকাশ | ২১ অক্টোবর ২০১৮, ১৬:০৬ | আপডেট: ২১ অক্টোবর ২০১৮, ১৬:৩৮

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

টপ অর্ডারে হতাশ করেছেন লিটন দাস, ফজলে রাব্বী ও মুশফিকুর রহিম। কিন্তু এক প্রান্ত আগলে রেখে খেলে যাচ্ছেন ওপেনার ইমরুল কায়েস। ৬৪ বলে ওয়ানডে ক্যারিয়ারের ১৬তম অর্ধশত পূরণ করে অপরাজিত রয়েছেন তিনি। জিস্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ব্যাট করছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৬ ওভারে ৩ উইকেটে ১৩২ রান।

ব্যাটিংয়ে নেমে শুরুতেই দুই উইকেট হারায় বাংলাদেশ। শুরুতেই সাজঘরে ফিরে যান লিটন দাস ও ফজলে মাহমুদ রাব্বী। ইনিংসের ষষ্ঠ ওভারে টেন্ডাই সাতারার বলে চেফাস ঝুওয়াও এর হাতে ধরা পড়েন লিটন দাস। ১৪ বল খেলে চার রান করলেন তিনি। বলটি মিড-অফের উপর দিয়ে বের করে দিতে চেয়েছিলেন লিটন। কিন্তু টাইমিং হয়নি। ঝুওয়াও তার বাঁ-দিকে সরে গিয়ে ক্যাচটি লুফে নেন।

একই ওভারের শেষ বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ হন আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ম্যাচ খেলতে নামা রাব্বী। চার বল খেলে শূন্য রান করেন তিনি। দুই উইকেট পড়ে যাওয়ার পর ৪৯ রানের পার্টনারশিপ গড়েন ইমরুল কায়েস ও মুশফিকুর রহিম। জুটি ৪৯ রানের হলেও মুশফিকুর রহিম ব্যক্তিগত ১৫ রানে সাজঘরে ফিরে যান। ইনিংসের ১৫তম ওভারে ব্রান্ডন মাভুতার বলে উইকেটরক্ষক ব্রেন্ডন টেইললের হাতে ক্যাচ হন তিনি।

আজকের ম্যাচে বাংলাদেশ একাদশে নতুন মুখ ফজলে রাব্বী। এই ম্যাচের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হচ্ছে ৩০ বছর বয়সী এই অলরাউন্ডারের। ওয়ানডেতে ১২৯তম বাংলাদেশি ক্রিকেটার হিসাবে আজ মাঠে নেমেছেন রাব্বী। ক্রিকেটার একাদশ থেকে বাদ পড়েছেন পেসার রুবেল হোসেন। শারীরিকভাবে তিনি অসুস্থ। একাদশে তিনজন পেসার ও দুইজন স্পিনার রাখা হয়েছে। একাদশে ফিরেছেন পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন।

(ঢাকাটাইমস/২১ অক্টোবর/এসইউএল)