চাঁদাবাজির দুই মামলায় জাফরুল্লাহর আগাম জামিন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ অক্টোবর ২০১৮, ১৭:০১
ফাইল ছবি: জাতীয় ঐক্যফ্রন্ট নেতা জাফরুল্লাহ চৌধুরী

আশুলিয়ায় জমি দখল, ভাঙচুর ও চাঁদাবাজির দুই মামলায় জাতীয় ঐক্যফ্রন্ট নেতা জাফরুল্লাহ চৌধুরীকে আগাম জামিন দিয়েছে হাই কোর্ট।

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি রবিবার হাই কোর্টে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি মহিউদ্দিন শামীমের বেঞ্চ তা মঞ্জুর করে।

জাফরুল্লাহর পক্ষে শুনানি করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন। তিনি জানান, এই এ দুই মামলায় পুলিশ প্রতিবেদন না হওয়া পর্যন্ত জাফরুল্লাহকে জামিন দেয়া হয়েছে।

ড. কামাল হোসেনের জাতীয় ঐক্য প্রক্রিয়া ও বিএনপির মধ্যে মধ্যস্ততা করে জাতীয় ঐক্যফ্রন্ট গঠনে মধ্যস্ততা করেন জাফরুল্লাহ। গত ৯ অক্টোবর তিনি বেসরকারি টেলিভিশন সময়ের টক শোতে হাজির হয়ে সেনাপ্রধান আজিজ আহমেদকে নিয়ে ভুল বক্তব্য দেন।

বিএপি-জামায়াত জোট সরকারের আমলে ২১ আগস্টের হামলায় ব্যবহৃত গ্রেনেডের উৎস্যের বিষয়ে বলতে গিয়ে জাফরুল্লাহ দাবি করেন, সে সময় আজিজ আহমেদ চট্টগ্রামের জিওসি ছিলেন। আর বিপুল পরিমাণ অস্ত্র হারিয়ে যাওয়ার ঘটনায় ইজিজ আহমদের বিরুদ্ধে কোর্ট মার্শাল হয়।

কিন্তু পরে সেনা সদরদপ্তর জানায়, আজিজ আহমেদ কখনও চট্টগ্রামের জিওসি ছিলেন না আর চাকরি জীবনে কখনও কোর্ট মার্শালের মুখোমুখি হননি।

পরে জাফরুল্লাহ তার বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেন। বলেন আজিজ আহমেদের বিরুদ্ধে কোর্ট অব ইনকোয়ারি হয়েছিল। সেনা সদরদপ্তর এই তথ্যটিকেও মিথ্যা বলে জানায়।

পরে সেনা সদরদপ্তরের একজন কর্মকর্তা জাফরুল্লাহর বিরুদ্ধে সাধারণ ডায়েরি করেন এবং পরে তা রাষ্ট্রদ্রোহ মামলায় রূপান্তর হয়।

এরপর এছাড়া আশুলিয়ায় জমি দখল ও চাঁদাবাজির ঘটনায় জাফরুল্লাহ, তার গণ বিশ্ববিদ্যালয় এবং গণস্বাস্থ্য কেন্দ্রের বিরুদ্ধে আরও দুটি মামলা হয়।  ওই দুই মামলাতেই হাই কোর্ট জাফরুল্লাহকে আগাম জামিন দেয়।

ঢাকাটাইমস/২১অক্টোবর/এমএবি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত