চাঁদপুরে ‘আনসারুল্লাহ বাংলা টিমে’র সাত সদস্য কারাগারে

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ অক্টোবর ২০১৮, ২০:১৬

চাঁদপুরের ফরিদগঞ্জে গোপন বৈঠক থেকে আটক সাত জঙ্গি আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য বলে প্রাথমিকভাবে মনে হচ্ছে বলে নিশ্চিত করেছেন পুলিশ সুপার জিহাদুল কবির।

রবিবার দুপুরে সাংবাদিকদের প্রেস বিফ্রিংয়ে তিনি এ তথ্য জানান।

এর আগে শনিবার বিকালে ফরিদগঞ্জের কেরোয়া গ্রামের এক প্রবাসীর বাড়ি থেকে তাদের আটক করে ফরিদগঞ্জ থানার ওসি মো. হারুন অর রশিদ চৌধুরী।

রবিবার বিকালে তাদের চাঁদপুর আদালতে পাঠালে আদালত তাদের জামিন না দিয়ে জেলা কারাগারে পাঠানোর নির্দ্দেশ দেন।

আটকরা হলেন- ফরিদগঞ্জ উপজেলার গাজীপুর গ্রামের কাউছার হামিদ, কুমিল্লার হোমনা থানার মো. মাহমুদুর রহমান, নারায়ণগঞ্জ সদরের রাশেদুল ইসলাম, ময়মনসিংহের নান্দাইল উপজেলার মো. কামরুল হাছান, কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার মো. নেয়ামত উল্ল্যাহ, টাঙ্গাইলের নাগরপুর উপজেলার মো. হাবিবুর রহমান ও ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার ফজলুল করিম (দ্বীন ইসলাম)।

ফরিদগঞ্জ থানার ওসি হারুন অর রশিদ চৌধুরী জানান, ফরিদগঞ্জ পৌর এলাকার ১নং ওয়ার্ডের কেরোয়া গ্রামের একটি বাড়িতে একটি জঙ্গি সংগঠনের সদস্যরা গোপন বৈঠক করছে এমন সংবাদে পুলিশ শনিবার বিকালে সৌদি প্রবাসী মো. বাবু ওরফে আবু রায়হানের বিল্ডিংয়ে অভিযান চালায়। এ সময়ে ফরিদগঞ্জ উপজেলার গাজীপুর গ্রামের কাউছার হামিদসহ সাতজনকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে ২টি ল্যাপটপ, ২টি প্যানড্রাইভ, ৬টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

পরে উদ্ধার জিনিসপত্র পর্যবেক্ষণ করে এবং আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে জঙ্গি সংগঠনের সাথে সংশ্লিষ্টতার বিষয়টি নিশ্চিত হন বলে ফরিদগঞ্জ থানার ওসি জানান। আটকদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়েছে।

চাঁদপুরের পুলিশ সুপার জিহাদুল কবির সাংবাদিকদের প্রেস বিফ্রিংয়ে জানান, আটক সাত জঙ্গি সদস্যকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের নিষিদ্ধ ঘোষিত আনসারুল্লাহ বাংলা টিমের সাথে সম্পৃক্ততা বলে প্রতীয়মান হচ্ছে।

তিনি আরো জানান, জঙ্গিরা তাদের সংগঠনের নতুন সদস্য সংগ্রহ ও সংগঠনকে গতিশীল করার জন্য একত্রিত হয়েছিল। তাদের তিনজন  ঢাকাসহ বিভিন্ন স্থানে মাদ্রাসায় শিক্ষকতা করেন, বাকিরা মাদ্রাসায় পড়ছে। আটকদের বিরুদ্ধে ফরিদগঞ্জ থানা পুলিশ বাদী হয়ে ফরিদগঞ্জ থানার সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেছে।

ওসি আরো জানান, জেলা পুলিশ সুপার কার্যালয় প্রেসব্রিফিং শেষে বিকালে তাদেরকে চাঁদপুর আদালতে পাঠানো করা হয়।

(ঢাকাটাইমস/২১অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত