আগুন সন্ত্রাসীদের জয় দেখতে চাই না: শাহরিয়ার

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ২১ অক্টোবর ২০১৮, ২০:১৭

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির বলেছেন, আমরা একটি রাজাকারমুক্ত সংসদ চাই। আগামী সংসদ নির্বাচনে আমরা আগুন সন্ত্রাসীদের জয় দেখতে চাই না।

রাজশাহীতে অনুষ্ঠিত একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির এক সমাবেশে তিনি এসব কথা বলেন। ‘আমার ভোট আমি দেব, দেখে-শুনে-বুঝে মুক্তিযুদ্ধের পক্ষে দেব’ স্লোগানে রবিবার বিকালে নগরীর লক্ষ্মীপুর মোড়ে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় প্রধান অতিথির বক্তব্য দিচ্ছিলেন শাহরিয়ার কবির।

তিনি বলেন, বঙ্গবন্ধু চেয়েছিলেন একটি রাষ্ট্র, যেটা হবে ধর্মনিরপেক্ষ। সে জন্য বঙ্গবন্ধু ড. কামালকে নির্দেশ দিয়েছিলেন যুদ্ধাপরাধীদের দল জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করে সংবিধান প্রণয়ন করতে। আজ সেই ড. কামাল হোসেনই ক্ষমতার লোভে একাত্তরের ঘাতকদের সঙ্গে হাত মিলিয়েছেন।

শাহরিয়ার বলেন, বিশে^র অনেক দেশের কাছেই বাংলাদেশ এখন রোল মডেল। যে পাকিস্তান বাংলাদেশকে ধ্বংস করতে চেয়েছিল, তারাই আজ বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল মানছে। তাই এই অগ্রযাত্রা অব্যহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় দেখতে চাই।

সমাবেশের প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব.) আবদুর রশিদ। তিনি বলেন, আমরা এ দেশে কখনোই মৌলবাদের রাজনীতি দেখতে চাই না। আমরা চাই অসাম্প্রদায়িক বাংলাদেশে সবার সমান অধিকার। আজ নারীরা মাথা উচু করে দাঁড়িয়েছে, কাঁধে কাঁধ মিলিয়ে দেশের উন্নয়নে অবদান রাখছে। এই সমান অধিকার সমুন্নত রাখতে হবে।

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির রাজশাহী মহানগরের সভাপতি ভাষা সৈনিক আবুল হোসেন সমাবেশে সভাপতিত্ব করেন। অন্যদের মধ্যে বক্তব্য দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আব্দুল খালেক, সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ নূরুল্লাহ, ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সহ-সম্পাদক উপাধ্যক্ষ কামরুজ্জামান, জেলা শাখার সভাপতি মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান, মহানগর মহিলা পরিষদের সভাপতি কল্পনা রায়, নগর আওয়ামী লীগ সহসভাপতি ও শিক্ষক নেতা শফিকুর রহমান বাদশা প্রমুখ।

(ঢাকাটাইমস/২১অক্টোবর/আরআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :