নির্বাচকদের আস্থার প্রতিদান দিলেন সাইফউদ্দিন

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ অক্টোবর ২০১৮, ২০:৪৮

একদিনের ক্রিকেটে খেলেছেন মাত্র তিনটি ম্যাচ। ক্যারিয়ারের শুরুর তিন ম্যাচে তেমন জ্বলে উঠতে পারেননি পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। যার জন্য দীর্ঘদিন জায়গা হয়নি জাতীয় দলে। তবে জিম্বাবুয়ে সিরিজে তাকে দলে নিয়েছেন নির্বাচকরা। আর দলে সুযোগ পেয়েই নির্বাচকদের আস্থার প্রতিদান দিলেন ২১ বছর বয়সী এই অলরাউন্ডার।

গত বছরের অক্টোবরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের মাধ্যমে ওয়ানডেতে অভিষেক হয় সাইফউদ্দিনের। ক্যারিয়ারের প্রথম ম্যাচে ব্যাট হাতে ১৬ রান করে বল হাতে কোনো উইকেট পাননি। গত জানুয়ারিতে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে খেলেন এই তরুণ ক্রিকেটার। সেই ম্যাচেও খুব একটা ভালো করতে পারেননি। এরপর নিদাহাস ট্রফি, আফগান সিরিজ, ওয়েস্ট ইন্ডিজ সিরিজ ও এশিয়া কাপ কিছুতেই ডাক আসেনি তার।

কিন্তু সামনে বিশ্বকাপ। এখন থেকেই দল গোছানোর পরিকল্পনা করছে নির্বাচকরা। দলে একজন নির্ভরযোগ্য পেস অলরাউন্ডার খুঁজছেন নির্বাচকরা। যিনি বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়ে দলের জন্য ভূমিকা রাখতে পারবেন। যার জন্য সাইফউদ্দিনকে পরখ করে দেখতে জিম্বাবুয়ের বিপক্ষে দলে নিয়েছেন নির্বাচকরা।

রবিবার মিরপুরে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। দলের নিয়মিত পেস বোলার রুবেল হোসেনের অসুস্থতার সুবাদে একাদশে জায়গা পান সাইফউদ্দিন। আর জায়গা পেয়ে নির্বাচকদের আস্থার প্রতিদান দিলেন তিনি।

দল যখন নিয়মিত উইকেট হারাচ্ছিল তখন ব্যাট হাতে ইমরুলকে সঙ্গ দতে মাঠে নামেন সাইফউদ্দিন। ওপেনার ইমরুলকে সঙ্গ দেওয়ার পাশাপাশি ছন্দে ছিলেন তিনি নিজেও। শুরুতে একটু লড়াই করলেও পরে স্বাচ্ছন্দ্যে ব্যাট করে দারুণ সব শটে তুলে নেন আন্তজার্তিক ক্যারিয়ারের প্রথম অর্ধশত। ৫০ রান করে আউট হন তিনি। সাইফউদ্দিন শুধু হাফ সেঞ্চুরিই করেননি। সপ্তম উইকেট জুটিতে ইমরুল কায়েসের সঙ্গে ১২৭ রানের পাটর্নারশিপ গড়েন। বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে ওয়ানডেতে সপ্তম উইকেট জুটিতে কায়েস-সাইফউদ্দিনের এই জুটিই এখন সেরা।

মিরপুরে অনুষ্ঠিত ম্যাচটিতে এদিন কায়েস-সাইফউদ্দিনের জুটির উপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে আট উইকেটে ২৭১ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

(ঢাকাটাইমস/২১ অক্টোবর/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত