সাভারে জাফরুল্লাহর বিরুদ্ধে আরেক মামলা

নিজস্ব প্রতিবেদক (সাভার), ঢাকাটাইমস
| আপডেট : ২১ অক্টোবর ২০১৮, ২১:২৯ | প্রকাশিত : ২১ অক্টোবর ২০১৮, ২১:২৩
ফাইল ছবি: জাতীয় ঐক্যফ্রন্ট নেতা জাফরুল্লাহ চৌধুরী

চাঁদাবাজির দুই মামলায় উচ্চ আদালত থেকে আগাম জামিন পেতে না পেতেই আবার জমি দখল ও চাঁদাবাজির মামলা হলো জাতীয় ঐক্যফ্রন্ট নেতা গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা চৌধুরীর বিরুদ্ধে। এ নিয়ে একই অভিযোগে আশুলিয়া থানায় তার বিরুদ্ধে তিনটি মামলা হলো।

রবিবার সন্ধ্যায় জাতীয় ঐক্যফ্রন্ট নেতার বিরুদ্ধে আশুলিয়া থানায় তৃতীয় মামলাটি করেন সৈয়দ সেলিম আহমেদ নামে একজন।
আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিজাউল হক ঢাকাটাইমসকে জানান, এই মামলাটি ছাড়াও জাফরুল্লাহর বিরুদ্ধে জমি দখল, চাঁদাবাজিসহ নানা ঘটনায় অর্ধশতাধিক সাধারণ ডায়েরি করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়, জাফরুল্লাহ চৌধুরী তার মালিকানাধীন গণস্বাস্থ্য কেন্দ্রের পাশের একটি জমি দীর্ঘ দিন ধরে জবরদখল করার চেষ্টা করে আসছেন। জমির মালিকের কাছে মোটা অঙ্কের টাকা চাঁদাও দাবি করে আসছেন। মামলায় জাফরুল্লাহ চৌধুরী ছাড়াও আরও তিন জনের নাম উল্লেখ করা হয়েছে।

এর আগে গত ১৫ অক্টোবর মোহাম্মদ আলী নামে এক ব্যক্তি এবং ১৯ অক্টোবর হাসান ইমাম নামে আরও এক ব্যক্তি জাফরুল্লাহ চৌধুরী, দেলোয়ার হোসেন, সাইফুল ইসলাম শিশির ও আওলাদ হোসেনকে আসামি করে আশুলিয়া থানায় জমি দখল ও চাঁদাবাজির অভিযোগ এনে মামলা করেছেন। ওই মামলা দুটিতে রবিবার ২১ অক্টোবর জাফরুল্লাহ হাইকোর্টে আগাম জামিন আবেদন করলে হাইকোর্ট তার জামিন মঞ্জুর করেন।

সাবেক চীনপন্থী এই বাম নেতা ড. কামাল হোসেনের জাতীয় ঐক্যপ্রক্রিয়া ও বিএনপির মধ্যে ঐক্য গঠনে মধ্যস্থতা করেছেন। আর এই ঐক্য গড়ার আগে বেসরকারি টেলিভিশন সময় টিভিতে সেনা প্রধান আজিজ আহমদকে নিয়ে অবান্তর কথা বলেন। তিনি দাবি করেন, আজিজ আহমেদ ২০০৪ সালে চট্টগ্রামের জিওসি থাকাকালে সেনানিবাস থেকে বিপুল সংখ্যক অস্ত্র হারিয়ে যায় এবং এই ঘটনায় তার কোর্ট মার্শাল হয়েছিল।

তবে পরে সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, আজিজ আহমেদ কখনও চট্টগ্রামের জিওসি ছিলেন না এবং তিনি তার চাকরি জীবনে কখনও কোর্ট মার্শালের মুখোমুখি হননি।

পরে জাফরুল্লাহ তার বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করে বলেন, তিনি ভুল তথ্য পেয়েছেন, তবে আজিজ আহমেদের বিরুদ্ধে কোর্ট অব ইনকোয়ারি হয়েছিল।

পরে সেনা সদরদপ্তর থেকে জানানো হয়, এই তথ্যও অসত্য। আর জাফরুল্লাহর বিরুদ্ধে সাধারণ ডায়েরি করা হয় এবং সেটি পরে রাষ্ট্রদ্রোহ মামলায় রূপান্তর হয়। গোয়েন্দা পুলিশ মামলাটি তদন্ত করছে।

ঢাকাটাইমস/২১অক্টোবর/আইআই/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত