বিএনপির কালো পতাকা মিছিল থেকে আটক ৪

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ২১ অক্টোবর ২০১৮, ২১:৪২

রাজশাহীতে বিএনপির কালো পতাকা মিছিল থেকে চারজনকে আটক করেছে পুলিশ। এরা সবাই ছাত্রদলের নেতাকর্মী।

তারা হলেন- জিন্নাহ, পাপ্পু, ইবরাহিম ও শিহাব। এদের মধ্যে জিন্নাহ মহানগর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক, অন্যরা সদস্য।

রবিবার দুপুরে নগরীর মালোপাড়া এলাকায় মহানগর বিএনপির দলীয় কার্যালয়ের সামনে থেকে পুলিশ তাদের আটক করে। কালো পতাকা মিছিল বের করাকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে উত্তেজনা দেখা দিলে তাদের আটক করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বিএনপির নেতাকর্মীরা গণকপাড়া মোড়ে জড়ো হয়ে দলীয় চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুর নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি ভুবন মোহন পার্কের দিকে যাওয়ার সময় স্যান্ডেলপট্টি এলাকায় পুলিশের বাধার মুখে পড়ে।

পরে বিএনপির নেতাকর্মীরা ভুবন মোহন পার্কে জড়ো হয়ে পথসভা করে। মহানগর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন।

বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমান উল্লাহ বলেন, বিএনপি নেতারা ভুবন মোহন পার্কে কর্মসূচি পালন করার অনুমতি নেন। কিন্তু তারা মূল সড়কে নেমে মিছিল বের করেন। এতে পুরো সাহেববাজার এলাকায় যানজটের সৃষ্টি হয়। এ কারণে তাদের মিছিলে বাধা দেয়া হয়। তখন উত্তেজিত নেতাকর্মীরা পুলিশের উপর চড়াও হলে সেখান থেকে চারজনকে আটক করা হয়।

আটকদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানান বোয়ালিয়া থানার এই পুলিশ কর্মকর্তা।

(ঢাকাটাইমস/২১অক্টোবর/আরআর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত