সাভারে পরিবেশ দূষণের দায়ে দুই প্রতিষ্ঠানকে জেল-জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ অক্টোবর ২০১৮, ২২:৫৭

সাভারে পরিবেশ দূষণ, ভেজাল পোল্ট্রি ফিড ও মবিল তৈরির অভিযোগে দুইটি প্রতিষ্ঠানকে জেলা-জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এর মধ্যে একটিকে ২ লাখ টাকা জরিমানা এবং অপর প্রতিষ্ঠানের ৩ কর্মচারীকে কারাদ-াদেশ দেয়া হয়।
রবিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সাভারের হেমায়েতপুরে পরিবেশ অধিদপ্তর ও র‌্যাবের যৌথ অভিযান শেষে এ সাজা দেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

অভিযানে যাদুরচর এলাকার এবিটা পোল্ট্রি ডেইরি ফিড ও জয়নাবাড়ী এলাকার অলিয়াম লুব্রিক্যান্ট বিডি লি. নামে একটি মবিল প্রস্তুতকারক প্রতিষ্ঠানকে পরিবেশ দূষণের অভিযোগ ২ লাখ টাকা জরিমানা করা হয়। অপরদিকে জয়নাবাড়ি এলাকার এবিটা পোল্ট্রি ফিড নামে একটি প্রতিষ্ঠানকে ট্যানারির চামড়া পুড়িয়ে ভেজাল পোল্ট্রি খাদ্য উৎপাদনের অভিযোগে ৩ কর্মচারীকে ১ মাস করে কারাদ-াদেশ প্রদান করা হয়।

র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম জানান, পরিবেশ দূষণ করে যারা শিল্প প্রতিষ্ঠান পরিচালনা করছেন তাদের বিরুদ্ধে এধরনের অভিযান অব্যাহত থাকবে।

তবে অভিযান চলাকালে পরিবেশ অধিদপ্তরের কোনো কর্মকর্তাকে দেখা না গেলেও পরিবেশ অধিদপ্তরের অনুমতিক্রমেই অভিযান পরিচালনা হচ্ছে বলে জানিয়েছে র‌্যাব।

(ঢাকাটাইমস/২১অক্টোবর/আইআই/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত