বৌ ছাড়াই বাড়ি ফিরলেন বর

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ অক্টোবর ২০১৮, ২৩:০১

চাঁদপুরের হাজীগঞ্জে বৌ ছাড়াই বাড়ি ফিরেছেন বর পক্ষ। রবিবার বিকালে উপজেলার বাকিলা ইউনিয়নের সন্না গ্রামের মোল্লা বাড়িতে আব্দুল মালেক মোল্লার মেয়ের বাল্যবিবাহ বন্ধ করার পর বরের জন্য রান্না করা খাবার খেয়েই বৌ ছাড়াই বর পক্ষ বিদায় হন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, একই ইউনিয়নের বাকিলা গ্রামের রফিকুল ইসলামের ছেলে আরিফুল ইসলামের সাথে বিয়ের দিনক্ষণ নির্ধারণ করা হয় রবিবার দুপুরে। সে অনুযায়ী বর ও বর পক্ষের মেহমান কনের বাড়িতে যথাসময়ে উপস্থিত হয়। এর কিছুক্ষণ পরে বিয়ে বাড়িতে হাজির হন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল ইসলাম চৌধুরী ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউসুফ পাটওয়ারী।

জন্ম নিবন্ধন ও শিক্ষাগত যোগ্যতার সনদপত্র অনুযায়ী ৭ এপ্রিল ২০০১ সালে শিক্ষার্থীর জন্ম সাল ও ১৮ বছর পূর্ণ না হওয়ায় ম্যাজিস্ট্রেট এই শিক্ষার্থীর বিয়ে তাৎক্ষণিক বন্ধন করে দেন।

১৮ বছর পূর্ণ না হওয়ার পূর্বে এ শিক্ষার্থীকে বিয়ে দেয়া হবে না এমন শর্তে নির্বাহী ম্যাজিস্ট্রেট ওই শিক্ষার্থীর মা, মামা, চাচা ও বরের বাবার কাছ থেকে মুছলেকা আদায় করে নেন। এরপরেই আমন্ত্রিত অতিথিদের খাইয়ে বর পক্ষ কনে ছাড়াই বিকালে বিদায় নেন। বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউসুফ পাটওয়ারী।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জিয়াউল হক চৌধুরী বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে ঘটনাস্থলে গিয়ে বাল্যবিয়ের কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে এবং মেহমানদের জন্য খাবার স্থানীয় আমন্ত্রিত অতিথিসহ স্থানীয় গরিব দুঃখীর মাঝে বিলিয়ে দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২১অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত