অ্যামাজন অ্যালেক্সায় নতুন ফিচার

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ অক্টোবর ২০১৮, ১০:৩৪

অ্যামাজনের স্মার্ট স্পিকারে নতুন ফিচার যোগ হয়েছে।  এখন থেকে স্পিকারটি দিয়ে হুইসপার মোডে কথা বলা যাবে। সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের গ্রাহকদের জন্য নতুন এই ফিচার লঞ্চ করেছে অ্যামাজান।

একই সঙ্গে স্পিকারটিতে নতুন অ্যালেক্সা গার্ড ফিচার চালু করেছে অ্যামাজন। নতুন এই ফিচারে ঘরে কাঁচ ভাঙলে বা গুরুত্বপূর্ণ কোন আওয়াজ হলে সতর্ক করে দেবে অ্যালেক্সা।

টেক ক্র্যাঞ্চের এক প্রতিবেদনে জানানো হয়েছে, শুরুতে শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রের গ্রাহকদের জন্য নতুন এই হুইসপার মোড চালু করেছে অ্যামাজন। 

নতুন এই ফিচার চালু করতে Settings > Alexa account > Alexa voice responses > Whispered responses এনেবেল করতে হবে। অথবা “Alexa, turn on whisper mode” বলেও এই মোড অন করা যাবে।

আপনি কখন ফিসফিস করে কথা বলছেন তা বোঝার জন্য একটি নিউরাল নেটওয়ার্ক তৈরি করতে হয়েছে। তা পরে আপনার ফিসফিস করে বলা কথা বুঝতে শিখেছে অ্যালেক্সা।

এছাড়াও এবার থেকে আগের কথার রাশ টেনে অ্যালেক্সার সঙ্গে কথা বলা যাবে। যেমন ধরুন শুরুতে যদি আপনি  অ্যালেক্সাকে জিজ্ঞাসা করেন ‘মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট কে?’ এর প্রশ্নের উত্তরে অ্যালেক্সা জানাবে ‘ডোনাল্ড ট্রাম্প’। এরপরে আপনি যদি জানতে চান ‘তিনি কত লম্বা?’ অ্যালেক্সা আপনাকে ডোনাল্ড ট্রাম্পের উচ্চতা জানিয়ে দেবে।

(ঢাকাটাইমস/২২অক্টোবর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত