সেই গলেই বিদায় নিবেন হেরাথ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ অক্টোবর ২০১৮, ১৪:২৩ | প্রকাশিত : ২২ অক্টোবর ২০১৮, ১৩:৪৩

১৯৯৯ সালের ২২ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে গল আন্তর্জাতিক স্টেডিয়ামে অভিষেক হয় লঙ্কান টেস্ট স্পিন বোলার রঙ্গনা হেরাথের। এই মাঠই তার কাছে ক্রিকেটের সবচেয়ে প্রিয় জায়গা। তাইতো ক্রিকেটকে বিদায় বলার মঞ্চ হিসেবে সেই গলকেই বেছে নিলেন শ্রীলঙ্কার এই সফলতম বোলার।

ইংল্যান্ড ও শ্রীলঙ্কার মধ্যেকার তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ আগামী ৬ নভেম্বর। সিরিজের প্রথম ম্যাচটি হবে গল স্টেডিয়ামে। সেই ম্যাচেই ক্রিকেটকে বিদায় বলবেন হেরাথ।

সিরিজে আরো দুই ম্যাচ থাকলেও সেই ম্যাচ গুলো খেলবেন না তিনি। ইতিমধ্যে শুধু একটি ম্যাচ খেলার বিষয়ে নির্বাচকদের জানিয়ে দিয়েছেন এই স্পিনার।

গলে আগামী ৬ নভেম্বর শুধু বিদায়ই নয় আরো একটি কীর্তি গড়ার অপেক্ষায় রঙ্গনা হেরাথ। গলের মাঠে ৯৯টি উইকেট সংগ্রহ করেছেন তিনি। এই মাঠে আর একটি উইকেট পেলে নিজ দেশের সাবেক গ্রেট মুত্তিয়া মুরালিধরনের ১০০ উইকেটের মাইলফলক ছোঁয়ার কীর্তি গড়বেন হেরাথ।

শ্রীলঙ্কার সফলতম এই টেস্ট স্পিনার দেশের হয়ে ৯২টি টেস্ট ম্যাচ খেলে ৪৩০ টি উইকেট সংগ্রহ করেছেন। টেস্টে ম্যাচে তার ক্যারিয়ার সেরা বোলিং ৯/১২৭। সবকিছু ঠিক থাকলে ইংলিশদের বিপক্ষেই নিজের শেষ ম্যাচ খেলে সাদা পোশাককে বিদায় বলবেন রঙ্গনা হেরাথ।

(ঢাকাটাইমস/২২ অক্টোবর/এইচএ)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত