সাকিবকে দুবাইতে খেলার অনুমতি দেয়নি বিসিবি

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ অক্টোবর ২০১৮, ১৬:০০ | প্রকাশিত : ২২ অক্টোবর ২০১৮, ১৫:৫২

এখনো হাতের আঙ্গুলের চোট ভালো হয়নি সাকিব আল হাসানের। কিন্তু এর মধ্যেই সংযুক্ত আরব আমিরাতে ফ্র্যাঞ্জাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগে খেলতে যাওয়ার জন্য বাংলাদশে ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে আবেদন করে বসলেন তিনি। 
কিন্তু তার আবেদনে এখনো সাড়া দেয়নি বিসিবি।  সরাসরি মানা না করে বিষয়টি ভেবে দেখা হবে বলে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।  
এই বিষয় সংবাদ মাধ্যমকে জানিয়েছেন বিসিবির মিডিয়া কমেটির চয়োরম্যান মোহাম্মদ জালাল ইউনুস। সাকিবের এই আবেদন প্রসঙ্গে তিনি বলেন,‘দুবাইতে টি-টোয়েন্টি লিগ খেলার জন্য আবেদন করেছে সাকিব। তাকে খেলার অনুমতি দেওয়া হবে কিনা এই বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে বিষয়টি ভেবে দেখতে আরো দুই-একদিন লাগবে।’
চলতি বছরের জানুয়ারিতে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে আঙ্গুলে চোট পেয়েছিলেন সাকিব। কিন্তু চিকিৎসা শেষ না করেই আফগানিস্তান আর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলেন, সদ্য সমাপ্ত এশিয়া কাপেও অংশ নেন। তবে টুর্নামেন্ট আর শেষ করতে পারেননি। দেশে ফিরতে হয় জরুরি ভিত্তিতে। দেশে ফিরে তাৎক্ষণিক সার্জারি করে একবার ৬০ থেকে ৭০ মিলিগ্রাম ও পরেরবার আরও এক সিরিঞ্জ পুঁজ বের করা হয়।
এরপর আঙ্গুলের অবস্থা আরো গুরুতর হলে উড়াল দেন অস্ট্রেলিয়ায় সাকিব। সেখানে ডাক্তার গ্রেগের ৭২ ঘন্টার পর্যবেক্ষণে ছিলেন। ডাক্তার জানিয়েছেন আপাতত র্সাজারি করা লাগবে না। ব্যথা না থাকলে আগামী দুই-তিন মাসের মধ্যেই মাঠে ফিরতে পারবেন তিনি। তখন যদি ব্যথা অনুভব করেন তাহলে র্সাজারি করাতে হবে তাকে। চলমান জিম্বাবুয়ে সিরিজে দলের বাইরেই আছেন দেশের অন্যতম এই অলরাউন্ডার। 
(ঢাকাটাইমস/২২ অক্টোবর/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত