সরকারের ধারাবাহিকতা চায় সৌদি আরব: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ অক্টোবর ২০১৮, ১৮:২১ | প্রকাশিত : ২২ অক্টোবর ২০১৮, ১৮:০৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সউদ তাকে বলেছেন, উন্নয়নের অগ্রযাত্রা ও দীর্ঘমেয়াদী স্থিতিশীলতা রক্ষায় বাংলাদেশে বর্তমান সরকারের ধারাবাহিকতার প্রয়োজন আছে।

সোমবার গণভবনে সৌদি আরব সফরের বিষয়ে সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে প্রধানমন্ত্রী জানান, সৌদি বাদশাহকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানানো হলে তিনি তা সাদরে গ্রহণ করেছেন। ভবিষ্যতে বাংলাদেশ সফরের আগ্রহ ব্যক্ত করেছেন তিনি।

সৌদি বাদশাহ বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেছেন বলেও উল্লেখ করেন শেখ হাসিনা।

সৌদি আরবে চারদিনের সরকারি সফর শেষে গত শুক্রবার মধ্যরাতে দেশে ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সৌদি বাদশাহ এবং দুটি পবিত্র মসজিদের খাদেম সালমান বিন আবদুল আজিজ আল সউদের আমন্ত্রণে তিনি এ সফরে গিয়েছিলেন।

সৌদি আরব সফরকালে প্রধানমন্ত্রী রিয়াদে রাজপ্রাসাদে সৌদি বাদশাহর সঙ্গে সাক্ষাৎ করেন এবং তার সম্মানে বাদশাহর দেয়া মধ্যাহ্নভোজে অংশ নেন। তিনি সৌদি যুবরাজ, উপপ্রধানমন্ত্রী, প্রতিরক্ষামন্ত্রী মোহাম্মদ বিন সালমান বিন আবদুল আজিজের সঙ্গে বৈঠক করেন এবং দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

কাউন্সিল অব সৌদি চেম্বার এবং রিয়াদ চেম্বার অব কমার্সের নেতাদের সঙ্গেও বৈঠক করেন প্রধানমন্ত্রী। বৈঠকের পর ঢাকা ও রিয়াদের মধ্যে শিল্প ও বিদ্যুৎখাতে সহযোগিতার ব্যাপারে পাঁচটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

সফরকালে রিয়াদে কূটনীতিকপাড়ায় বাংলাদেশ চ্যান্সেরি ভবনের উদ্বোধন এবং জেদ্দায় বাংলাদেশ কন্স্যুলেট জেনারেলের চ্যান্সেরি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী। শেখ হাসিনা মক্কায় ওমরাহ পালন এবং মদিনায় মসজিদ আল নববীতে মহানবী হযরত মুহাম্মদের (সা.) রওজা জিয়ারত করেন।

(ঢাকাটাইমস/২২অক্টোবর/বিইউ/এআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত