চবি উপাচার্যসহ চারজনের বিরুদ্ধে রুল

চবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ অক্টোবর ২০১৮, ১৮:৩৮

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের আঠারো শিক্ষকের কলেজে ফিরে যাওয়া নিয়ে হাইকোর্টের স্থগিতাদেশ না মানায় উপাচার্য, রেজিস্ট্রারসহ চারজনের বিরুদ্ধে রুল জারি করেছে আদালত।

নির্দেশ না মেনে আদালত অনমাননা করায় কেন তাদের শোকজ করা হবে না তা জানতে চেয়ে সোমবার দুপুরে এ রুল জারি করেন মামুনুল রহমান ও আশিষ রঞ্জনের আদালত।

আদালত সূত্রে জানা যায়, নির্দিষ্ট সময়ে জবাবদিহি না করলে তাদের বিরুদ্ধে মামলা করা হবে।

রুল জারির ব্যাপারে রিটকারী আইনজীবী ফাহমিদ সারওয়ার ঢাকাটাইমসকে বলেন, আদালতের স্থগিতাদেশ সত্ত্বেও আইইওআর’র আঠারো শিক্ষককে স্বপদে বহাল করেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে আদালতের অবমাননা করা হয়েছে মনে করে উপাচার্যসহ চারজনের বিরুদ্ধে কেন শোকজ করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছে আদালত।

গত ১৫ জুলাই চবির শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের (আইইআর) আঠারো শিক্ষকের কলেজে ফিরে যাওয়ার বিষয়ে ছয় মাসের স্থগিতাদেশ দেয় হাইকোর্ট। একই সঙ্গে ফিরে যাওয়ার আদেশটি কেন অবৈধ ঘোষণা করা হবে না এই মর্মে রুল জারি করা হয়। এরপর হাইকোর্টের স্থগিতাদেশের বিপক্ষে আপিল করে বিশ্ববিদ্যালয়। আপিলের শুনানি এক দফা পিছানোর পর ১৪ আগস্ট শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে প্রধান বিচারপতির নেতৃত্বে একটি বেঞ্চ হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশ বহাল করেন। একই সাথে হাইকোর্টের জারি করা রুল নিষ্পত্তির আদেশ দেন।

(ঢাকাটাইমস/২২অক্টোবর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত