সৌম্যর হাফ সেঞ্চুরি, নাঈমের আট উইকেট

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ অক্টোবর ২০১৮, ১৮:৫২

তাহলে সৌম্য সরকার ফর্মে ফিরেছেন? জাতীয় লিগের তৃতীয় রাউন্ডের ম্যাচে দুই ইনিংসেই হাফ সেঞ্চুরি ও এক ইনিংসে বল হাতে পাঁচ উইকেট, জিম্বাবুয়ের বিপক্ষে এক দিনের প্রস্তুতি ম্যাচে অপরাজিত সেঞ্চুরির পর জাতীয় লিগের চতুর্থ রাউন্ডের ম্যাচে হাফ সেঞ্চুরি করলেন সৌম্য সরকার। সোমবার ৬৬ রান করে আউট হন সৌম্য সরকার। অন্যদিকে, জাতীয় লিগের ম্যাচে আজ ৮টি উইকেট শিকার করেছেন চট্টগ্রাম বিভাগের হয়ে খেলা অফস্পিনার নাঈম হাসান। ৩৫ ওভার বল করে ১০৬ রান দিয়ে তিনি আটটি উইকেট শিকার করেন। পাঁচ উইকেট শিকার করেছেন বরিশাল বিভাগের হয়ে খেলা স্পিনার সোহাগ গাজী।

সোমবার শুরু হয়েছে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) চতুর্থ রাউন্ডের খেলা। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে রাজশাহী বিভাগের মুখোমুখি হয়েছে খুলনা বিভাগ। আজ টস জিতে ব্যাট করতে নামে খুলনা বিভাগ। সাত উইকেট হারিয়ে ২৮১ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে খুলনা।

দলের পক্ষে এনামুল হক বিজয় ৫৬, সৌম্য সরকার ৬৬ ও তুষার ইমরান ৭১ রান করেন। দিন শেষে জিয়াউর রহমান ৩৭ রান করে ও মইনুল ইসলাম ১ রান করে অপরাজিত থাকেন। রাজশাহী বিভাগের বোলারদের মধ্যে শফিউল ইসলাম ১টি, ফরহাদ রেজা ২টি, মুক্তার আলী ১টি ও সানজামুল ইসলাম ৩টি করে উইকেট শিকার করেন।

কক্সবাজারের শেখ কামাল ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে ঢাকা বিভাগ ও চট্টগ্রাম। এদিন টস জিতে ব্যাট করতে নেমে ২৮৮ রানে অলআউট হয় ঢাকা বিভাগ। দলের পক্ষে আব্দুল মজিদ ৭২ ও শুভাগত হোম ৫৭ রান করেন। চট্টগ্রাম বিভাগের বোলারদের মধ্যে ইফরান হোসেন ১টি, নাঈম হাসান ৮টি ও শাখাওয়াত হোসেন ১টি করে উইকেট শিকার করেন।

রংপুর ক্রিকেট গার্ডেনে মুখোমুখি হয়েছে রংপুর বিভাগ ও বরিশাল বিভাগ। আজ টস হেরে ব্যাট করতে নেমে ১৪৭ রানে অলআউট হয় রংপুর বিভাগ। দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন রাকিন আহমেদ। বরিশাল বিভাগের পক্ষে সোহাগ গাজী পাঁচটি, মনির হোসেন ২টি, মোসাদ্দেক হোসেন সৈকত ১টি ও তৌহিদ হোসেন ১টি করে উইকেট শিকার করেন। পরে বরিশাল বিভাগ তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে দুই উইকেটে ৩৫ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে সিলেট বিভাগ ও ঢাকা মেট্রো। এদিন টস হেরে ব্যাট করতে নেমে নয় উইকেটে ২৯২ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে সিলেট বিভাগ। দলের পক্ষে শানাজ আহমেদ ৬০, জাকির হাসান ৫০ ও শাহানুর রহমান ৫৪ রান করেন। ঢাকা মেট্রোর বোলারদের মধ্যে শহীদুল ইসলাম ১টি, কাজী অনিক ২টি, সৈকত আলী ১টি, আরাফাত সানি ২টি, আসিফ হোসেন ১টি ও মোহাম্মদ আশরাফুল ২টি করে উইকেট শিকার করেন।

(ঢাকাটাইমস/২২ অক্টোবর/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত