কুড়িগ্রামের মামলায়ও মইনুলের আগাম জামিন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ অক্টোবর ২০১৮, ১৯:১৩

টেলিভিশন টকশোতে নারী সাংবাদিক মাসুদা ভাট্টিকে কটূক্তির অভিযোগে কুড়িগ্রামে দায়ের করা মানহানির মামলায় মইনুল হোসেনকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। সোমবার বিকেলে বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি মহিউদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে মইনুল হোসেনের পক্ষে শুনানি করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন, জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

এর আগে মইনুলের একই বক্তব্যকে কেন্দ্র করে ঢাকা ও জামালপুরে ক্ষতিপূরণ চেয়ে পৃথক দুটি মামলা হয়। ওই মামলা দুটিতে হাইকোর্ট থেকে রবিবার আগাম জামিন পেয়েছেন মইনুল হোসেন।

 

এই বক্তব্যকে কেন্দ্র করে মইনুল হোসেনের বিরুদ্ধে রবিবার কুড়িগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে পাঁচ হাজার কোটি টাকার মানহানির মামলা হয়। জেলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মাকসুদা বেগম বেবি মইনুল হোসেনের বিরুদ্ধে দণ্ডবিধির ৫০৪/৫০৫ ও ৫০৯ ধারায় মানহানির মামলাটি করেন। আদালত মামলাটি আমলে নিয়ে সমন জারি করেন। সমনে ব্যারিস্টার মইনুল হোসেনকে আগামী ২২ নভেম্বর আমলি আদালতে হাজির হওয়ার আদেশ দেন আদালত।

মামলার বিবরণীতে বলা হয়, গত ১৬ অক্টোবর ৭১ টিভির ‘একাত্তর জার্নাল’ টকশোতে মইনুল হোসেন সাংবাদিক মাসুদা ভাট্টির উদ্দেশে অবমাননাকর বক্তব্য দেন, যাতে সমগ্র নারীসমাজের সম্মান ও মর্যাদা ক্ষুণ্ন করেছে। তার বক্তব্য মানহানিকর। তাই এ মামলায় ৫ হাজার কোটি টাকার ক্ষতিপূরণ দাবি করা হয়েছে।

(ঢাকাটাইমস/২২অক্টোবর/এমবি/এআর)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত