খালেদা জিয়ার সাজা বাড়ানোর আবেদনের শুনানি শুরু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ অক্টোবর ২০১৮, ২১:৪৫ | প্রকাশিত : ২২ অক্টোবর ২০১৮, ১৯:৪০

হাইকোর্টে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা বাড়ানোর আবেদনের পক্ষে শুনানি শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে এ আবেদনের শুনানি চলছে।

দুদকের আইনজীবী খুরশিদ আলম খান সোমবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত আবেদনের পক্ষে শুনানি করেন। পরে খালেদা জিয়ার পক্ষে এ মামলায় অতিরিক্ত সাক্ষ্যগ্রহণের আবেদন জানান তার আইনজীবীরা। এ বিষয়ে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় আদেশ দেবেন হাইকোর্ট। 

দুদকের আইনজীবী খুরশিদ আলম খান ঢাকাটাইমসকে বলেন, ‘খালেদা জিয়ার সাজা বৃদ্ধির আবেদনের উপর শুনানি শুরু করেছি। আজ প্রথমার্ধে আমি শুনানি করি, দ্বিতীয়ার্ধে শুনানি করেন খালেদা জিয়ার আইনজীবীরা। খালেদা জিয়ার পক্ষে অতিরিক্ত সাক্ষ্যগ্রহণের আবেদনের বিষয়ে মঙ্গলবার আদেশ দেবেন হাইকোর্ট।’

 

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় প্রধান আসামি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন বিচারিক আদালত। কিন্তু সহযোগী আসামিদের ১০ বছরের কারাদণ্ড দেয়া হয়। প্রধান আসামির সাজা কম হয়েছে যুক্তি উল্লেখ করে দুদক হাইকোর্টে খালেদা জিয়ার সাজা বাড়ানোর আবেদন করে। অন্যদিকে পাঁচ বছরের কারাদণ্ডের বিরুদ্ধে খালাস চেয়ে আপিল করেন খালেদা জিয়া। এ দুই আবেদনের শুনানি একসঙ্গে চলছে।

সাজা হওয়ার পর থেকেই পুরনো ঢাকার নাজিম উদ্দীন রোডের কেন্দ্রীয় কারাগারে নেয়া হয় খালেদা জিয়াকে। তবে বর্তমানে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি।

(ঢাকাটাইমস/২২অক্টোবর/এমবি/এআর)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত