মির্জাপুরের ইউএনওর অগ্রাধিকারে যুব সমাজের উন্নয়ন

মির্জাপুর (টাঙ্গাইল)প্রতিনিধি
 | প্রকাশিত : ২২ অক্টোবর ২০১৮, ২০:৪১

টাঙ্গাইলের মির্জাপুরের ইউএনও আব্দুল মালেক অগ্রাধিকার দিতে চান যুব সমাজের উন্নয়নে। বিসিএস প্রশাসন একাডেমির সহকারী পরিচালক আব্দুল মালেক গত ১৫ অক্টোবর মির্জাপুরের ইউএনও হিসেবে যোগাদান করেন। তিনি মির্জাপুরের ইউএনও ইসরাত সাদমীনের স্থলাভিষিক্ত হয়েছেন।

উপজেলা প্রশাসনের সর্বোচ্চ পদের এই কর্মকর্তা মির্জাপুরের ইউএনও হিসেবে যোগদানের পর আজ সোমবার দুপুরে তার কার্য়ালয়ে কথা হয় ঢাকাটাইমস প্রতিনিধির সঙ্গে।

এ সময় তিনি বলেন, শিক্ষার উন্নয়ন, বাল্যবিবাহ বন্ধ, মাদক সেবন ও বিক্রি, সরকারি সম্পত্তি রক্ষা ও সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের সঠিক বাস্তবায়নসহ নিয়মিত দায়িত্ব পালনের পাশাপাশি অগ্রাধিকার ভিত্তিতে মির্জাপুরের শিল্প, সাহিত্য, ক্রীড়া, সমাজ সেবা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডকে এগিয়ে নিতে কাজ করবেন। আর এ ক্ষেত্রে তিনি মনে করেন যুব সমাজকে শিল্প-সাহিত্য, সংস্কৃতি, খেলাধুলা ও সমাজ সেবায় সম্পৃক্ত করতে পারলে তাদের মধ্যে থেকে অপরাধ প্রবণতা কমে আসবে।

ইউএনও আব্দুল মালেক মনে করেন, যুব সমাজকে অপরাধ প্রবণতা থেকে দূরে রাখতে পারলে সমাজের উন্নয়ন ও অগ্রগতি ঘটবে তড়িৎ গতিতে। আর তার এসব কর্মকাণ্ড বাস্তবায়নে তিনি মনে করেন সাংবাদিকদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ।

নিজেকে একজন কবি-লেখক, আবৃত্তিকার ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব দাবি করে ইউএনও আব্দুল মালেক যুব সমাজকে এগিয়ে নিতে জনপ্রতিনিধি, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসনস, সাংবাদিকসহ শ্রেণি পেশার প্রতিনিধিদের সহযোগিত কামনা করেন।

বিসিএস ৩০ তম ব্যাচের এই কর্মকর্তা পারিবারিক জীবনে দুই পুত্র সন্তানের জনক। তাঁর স্ত্রী এক সময় চাকরিজীবী হলেও এখন সংসারের দায়িত্ব পালন করছেন।

পাশ্ববর্তী সিরাজগঞ্জ জেলার বাসিন্দা আব্দুল মালেক ইতিপূর্বে টাঙ্গাইলের মধুপুরে সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালন করেছেন।

একই দিন টাঙ্গাইলের মির্জাপুরের রানাশাল উচ্চ বিদ্যালয়ে সততা স্টোরের কার্য়ক্রম চালু করতে মূলধন হস্তান্তর করেছেন ইউএনও আব্দুল মালেক।

দুপুরে তার কার্যালয়ে রানাশাল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আতিকুর রহমানের হাতে মূলধনের অর্থ তুলে দেন তিনি।

এ সময় মির্জাপুর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান মো. মিয়াজ উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার লুৎফর রহমান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. শহিদুর রহমান, কৃষি কর্মকর্তা মশিউর রহমান, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর হোসেন, সহসভাপতি অধ্যক্ষ মফিজুর রহমান স্বপন প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২২অক্টোবর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :