মইনুল ও জাফরুল্লার জামিন স্থগিত চায় রাষ্ট্রপক্ষ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ অক্টোবর ২০১৮, ২১:৩৯

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা মইনুল হোসেনের বিরুদ্ধে করা মানহানির দুই মামলা ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে করা চাঁদাবাজির দুই মামলায় হাইকোর্টের জামিন স্থগিত চেয়ে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ।

সোমবার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় রাষ্ট্রপক্ষ এ আবেদন করে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল রাফি আহমেদ বলেন, ‘আমরা জামিন স্থগিত চেয়ে আবেদন করেছি। আগামীকাল চেম্বার বিচারপতির আদালতে আবেদনগুলো শুনানির জন্য আসবে।’

গত ১৬ অক্টোবর বেসরকারি টেলিভিশনের লাইভে এসে নারী সাংবাদিক মাসুদা ভাট্টিকে চরিত্রহীন বলে মন্তব্য করে সমালোচনার মুখে পড়েন জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দেয়া সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা মইনুল হোসেন।

প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবি উপেক্ষার পর ২১ অক্টোবর মইনুলের বিরুদ্ধে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে মামলা করেন মাসুদা। এই দিন জামালপুরে মামলা করেন এক যুব মহিলা লীগ নেত্রী। দুটি মামলাতেই জারি হয় গ্রেপ্তারি পরোয়ানা।

একই দিন দুই মামলায় মইনুলকে পাঁচ মাসের আগাম জামিন দেয় বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি মহিউদ্দিন শামীমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ।

আরেক বেসরকারি টেলিভিশন সময় টিভিতে এসে সেনাপ্রধান আজিজ আহমেদকে নিয়ে উদ্ভট কথা বলে সমালোচিত হন ঐক্যফ্রন্টের আরেক নেতা জাফরুল্লাহ চৌধুরী। সেনা সদরদপ্তর থেকে তার বিরুদ্ধে সাধারণ ডায়েরি করার পাশাপাশি আশুলিয়ায় তিন জন ব্যক্তি তার বিরুদ্ধে আলাদা মামলা করেন।

জমি দখল এবং চাঁদাবাজির অভিযোগ এনে করা দুটি মামলাতে ২১ অক্টোবর আগাম জামিন পান জাফরুল্লাহও। আর জামিনের পর হয় আরেকটি মামলা।

হাইকোর্টে আগাম জামিন পাওয়ার পরই রাষ্ট্রপক্ষের পক্ষ থেকে এই আদেশের বিরুদ্ধে আপিল করার কথা জানানো হয়।

ঢাকাটাইমস/২২অক্টোবর/এমএবি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত