উত্তরায় অস্ত্র-গুলিসহ ছয় ভুয়া গোয়েন্দা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ অক্টোবর ২০১৮, ২১:৫৪

রাজধানীর উত্তরা এলাকা থেকে অস্ত্র-গুলি ও মাইক্রোবাসসহ ডিবির সদস্য পরিচয় দেয়া ছয় জনকে সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তর বিভাগ।

সোমবার ভোরে এ ঘটনা ঘটে। এদের মধ্যে পুলিশের সঙ্গে গোলাগুলিতে শামীম নামের একজন আহত হয়েছে। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

যারা ধরা পড়েছেন তারা হলেন, শামীম হোসেন, আল আমিন, মো. সেন্টু, সুধির দাস, আবু রায়হান ও মো. লিটন।
এ সময় তাদের কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র, একটি ম্যাগাজিন, একটি গুলি, ওয়ারলেস সেট (ওয়াকি টকি), হাতুরি, লিভার, স্কচটেপ ও ডাকাতির কাজে ব্যবহৃত একটি মাইক্রোবাস উদ্ধার করা হয়।

গোয়েন্দা কর্মকর্তারা জানান, শনিবার ভোর চারটার সময়ে উত্তরা পশ্চিম থানার  উত্তরা ১০ নম্বর সেক্টরের রানা ভোলা এভিনিউয়ের ২২৩ নম্বর প্লটের উত্তর পাশে ডাকাতির প্রস্তুতি কালে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

পুলিশের উপস্থিতি টের পেয়ে তাদেরকে গুলিও করে ভুয়া গোয়েন্দার দল। এ সময় পুলিশের পাঁচ সদস্য আহত হয়। পরে পুলিশ পাল্টা গুলি ছুঁড়লে আহত হয় পাঁচ জন। আহত হন আটক শামীম।

পুলিশ জানায়, গ্রেপ্তারকৃত শামীমের নেতৃত্বে উদ্ধারকৃত নোয়া মাইক্রোবাস ব্যবহার করে বিভিন্ন সময় ঢাকা মহানগরসহ বিভিন্ন স্থান থেকে যাত্রী উঠিয়ে নির্জন স্থানে নিয়ে যায়। পরে তারা ডাকাতি, ছিনতাই করত। তারা এই কাজগুলো গুলিস্তান থেকে মাওয়া ঘাট অথবা আব্দুল্লাহপুর বা গাবতলী থেকে আমিন বাজার, সাভারের রাস্তায় করে থাকে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তর বিভাগের উপ কমিশনার মশিউর রহমান ঢাকাটাইমসকে বলেন, ‘এ ঘটনায় ছয়জনের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় দুইটি মামলা করা হয়েছে।’

ঢাকাটাইমস/২২অক্টোবর/এএ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত