রবের বাসা থেকে মইনুল গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ অক্টোবর ২০১৮, ০০:২৪ | প্রকাশিত : ২২ অক্টোবর ২০১৮, ২২:১৬

জাতীয় ঐক্যফ্রন্ট নেতা মইনুল হোসেনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। ফ্রন্টের আরেক নেতা আ স ম আবদুর রবের বাসা থেকে তাকে ধরে নিয়ে যায় গোয়েন্দারা।

সোমবার রাত ১০টার দিকে সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টাকে আটক করা হয়।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার আবদুল বাতেন ঢাকাটাইমসকে এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ‘রংপুরের একটি ওয়ারেন্টে মইনুলকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি আমাদের হেফাজতে আছেন। রংপুরের পুলিশ যখন আসবে, প্রয়োজনে তখন তারা নিয়ে যাবে।’

গত ১৩ অক্টোবর ড. কামাল হোসেন, বিএনপি, নাগরিক ঐক্য এবং জেএসডিকে নিয়ে গঠিত ঐক্যফ্রন্টে যোগ দেন মইনুল হোসেনও। সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলার অনুমোদন দেন তিনিই।

গত ১৬ অক্টোবর বেসরকারি টেলিভিশন একাত্তরের একটি অনুষ্ঠানে এসে নারী সাংবাদিক মাসুদা ভাট্টিকে এক প্রশ্নের জবাবে ‘আপনাকে আমি চরিত্রহীন হিসেবে দেখতে চাই’ মর্মে বক্তব্য দিয়ে সমালোচিত হন।

মইনুল হোসেনের বিরুদ্ধে ২১ অক্টোবর মামলা করেন মাসুদা ভাট্টি। জারি হয় গ্রেপ্তারি পরোয়ানা। একই দিন গ্রেপ্তারি পরোয়ানা জারি হয় জামালপুরেও। তবে একই দিন উচ্চ আদালতে পাঁচ মাসের আগাম জামিন পান মইনুল। আর পরদিন এই আদেশের বিরুদ্ধে আপিল করে রাষ্ট্রপক্ষ।

তবে মইনুলের বিরুদ্ধে আরও বেশ কিছু মামলা হয়েছে দেশের বিভিন্ন জেলায়। এর মধ্যে একাধিক মামলায় আছে গ্রেপ্তারি পরোয়ানাও।

সন্ধ্যার পর মইনুল হোসেন উত্তরায় জেএসডি নেতা রবের বাসায় যান। আর এরপর বাসাটি ঘিরে রাখার কথা জানান বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার।

ঢাকাটাইমস/২২অক্টোবর/এসএস/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত