মনোরোগ বিশেষজ্ঞ নিয়োগের দাবিতে ইবি শিক্ষার্থীর অনশন

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২২ অক্টোবর ২০১৮, ২৩:৫৩ | প্রকাশিত : ২২ অক্টোবর ২০১৮, ২৩:২৬

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) মেডিকেলে ক্লিনিক্যাল সাইকোলজিস্ট ও সাইকিয়াট্রিস্ট নিয়োগের দাবিতে অনশন করেছেন তানবীর হাসান লিংকন নামের এক শিক্ষার্থী।

সোমবার দুপুরে দুই ঘণ্টা অনশন করেন এ শিক্ষার্থী। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাসে অনশন তুলে নেন।

অর্থনীতি বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ছাত্র তানবীর হাসান লিংকনের দাবি, বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে একজন ক্লিনিক্যাল সাইকোলজিস্ট ও সাইকিয়াট্রিস্ট নিয়োগ দিতে হবে। অন্যথায় দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে জীবন দিতে আসিনি, জীবনকে নতুন ভাবে গড়তে এসেছি। বন্ধুর লাশের ভার আর সইতে পারছি না। উঁচু ভবন নয়, উঁচু উঁচু মানের সেবা চাই বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে। উচ্চ শিক্ষাঙ্গনে আত্মহত্যার মিছিল আর যেন দীর্ঘ না হয়।’ এ লেখা সংবলিত ব্যানার প্রদর্শণ করে ওই শিক্ষার্থী।

গত বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাজমুল হাসান চরম দুশ্চিন্তাগ্রস্থ ও মানসিক হতাশার কারণে আত্মহননের পথ বেছে নেন। এর আগেও গত এক বছরে প্রেমজনিত ও অসুস্থতার কারনে বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থী আত্মহত্যা করেন। এসব ঘটনার পরও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পক্ষ থেকে শিক্ষার্থীদের জন্য কোন প্রকার সচেতনতামূলক সভা-সেমিনাররের আয়োজন করা হয়নি।

প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন,‘বিশ্ববিদ্যালয় প্রশাসন বিষয়টি নিয়ে মেডিকেল কর্তৃপক্ষের সাথে আলোচনা করেছে। দ্রুত সময়ের মধ্যে চিকিৎসা কেন্দ্রে একজন সাইকোলজিস্ট নিয়োগ দেয়া হবে।

ঢাকাটাইমস/২২অক্টোবর/প্রতিনিধি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :