জামিন আবেদন নাকচ, মইনুল কারাগারে

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ অক্টোবর ২০১৮, ২২:৪৬ | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০১৮, ১৪:২৫
আদালতে মইনুল ইসলাম

নারী সাংবাদিক মাসুদা ভাট্টিকে কটূক্তির ঘটনায় রংপুরে দায়ের করা মানহানির মামলায় গ্রেপ্তার ব্যারিস্টার মইনুল হোসেনের জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠিয়েছে আদালত।

মঙ্গলবার দুপুরে তাকে ঢাকা মুখ্য মহানগর হাকিম (সিএমএম) কায়সারুল ইসলামের আদালতে হাজির করা হয়। আসামিপক্ষের আইনজীবীরা তার জামিনের আবেদন করেন। বাদীপক্ষের আইনজীবীরা এর বিরোধিতা করেন।

শুনানি শেষে আদালত সুপ্রিম কোর্টের এই আইনজীবীকে কারাগারে পাঠানোর আদেশ দেয়।

সোমবার রাত ১০টার দিকে জাতীয় ঐক্যফ্রন্টের নেতা আ স ম আব্দুর রবের উত্তরার বাসা থেকে ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। পরে তাকে ডিবি কার্যালয়ে নেয়া হয়।

গ্রেপ্তার পর ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম জানান, মইনুলকে রংপুরের মামলায় গ্রেপ্তার দেখিয়ে মঙ্গলবার ঢাকা মহানগর মুখ্য হাকিমের আদালতে সোপর্দ করা হবে। আদালত অনুমতি দিলে তাকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি পুলিশ।

সম্প্রতি এক টেলিভিশন টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলার পর থেকে সমালোচনার মুখে পড়েন মইনুল। একপর্যায়ে তিনি টেলিফোনে ক্ষমা চাইলেও মাসুদা ভাট্টি প্রকাশ্যে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়ে আসছিলেন। তা না করায় মইনুলের বিরুদ্ধে মানহানির মামলা করেন মাসুদা ভাট্টি।

পাশাপাশি দেশের বিভিন্ন স্থানেও মানহানির অভিযোগে একাধিক মামলা হয় তার বিরুদ্ধে। এসব মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারির পর মইনুল কয়েকটি মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিনও নেন।

গতকাল সোমবার রংপুরে ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানির মামলা করেন মানবাধিকারকর্মী মিলি মায়া। সেই মামলায় মইনুলকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী।

(ঢাকাটাইমস/২৩অক্টোবর/আরজেড/জেবি)

 

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত