রাজনৈতিক পরিবেশ নষ্টের শঙ্কায় ড. কামাল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ অক্টোবর ২০১৮, ২২:৫৬ | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০১৮, ২০:১৮

সরকারের সাম্প্রতিক পদক্ষেপে উদ্বিগ্ন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন। বলেছেন, সরকারের সাম্প্রতিক কর্মকাণ্ডে সুষ্ঠু রাজনীতির পরিবেশ বিনষ্ট হওয়ার আশঙ্কা করছেন তিনি।

নারী সাংবাদিককে কটূক্তির ঘটনায় ঐক্যফ্রন্ট নেতা মইনুল হোসেনকে গ্রেপ্তার এবং জামিন আবেদন নাচক করে কারাগারে পাঠানোর পর মঙ্গলবার এক বিবৃতিতে এ কথা বলেন ড. কামাল।

ঐক্যফ্রন্টের প্রধান নেতা বলেন, ‘আমরা যে জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করেছি, তা প্রধানমন্ত্রীর চিন্তার অনুকুল। কিন্তু সরকারের সাম্প্রতিক পদক্ষেপে আমরা উদ্বিগ্ন।’

কামাল হোসেন বলেন, ‘দেশে সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকল রাজনৈতিক দল সমূহকে নিয়মতান্ত্রিক পদ্ধতিতে জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহণের জন্য আমি এবং অপরাপর সহকর্মীরা জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করেছি। এ সময় রাজনৈতিক নেতাকর্মীদের বিভিন্ন অজুহাতে হয়রানি ও গ্রেফতারের ঘটনা অনাকাঙ্ক্ষিত।

গত ১৩ অক্টোবর কামাল হোসেনের জাতীয় ঐক্য প্রক্রিয়া, বিএনপি, নাগরিক ঐক্য এবং জেএসডিকে নিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের ঘোষণা আসে। গত ১০ দিনে ফ্রন্টের দুই নেতা বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং মইনুল হোসেনকে কারাগারে পাঠানো হয়েছে।

এছাড়াও ঐক্যফ্রন্ট নেতা জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের একটি এবং জমি দখল ও চাঁদাবাজির তিনটি মামলা হয়েছে। নাশকতার নানা মামলায় বিএনপি এবং তার ২০ দলীয় জোটের শরিক দলগুলোর বহু নেতা-কর্মী আসামি হয়েছেন।

এর মধ্যে বুধবার ফ্রন্টের প্রথম জনসভা হতে যাচ্ছে সিলেটে। আর এই জনসভায় যোগ দিতে ড. কামাল এরই মধ্যে মহানগরটিতে অবস্থান করছেন। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং মাহমুদুর রহমান মান্না যাবেন বুধবার ভোরে।

এই কর্মসূচির দিন আবার জনসভাস্থলের অদূরে উন্নয়ন প্রচারের লিফলেট বিতরণ কর্মসূচি দিয়েছে আওয়ামী লীগ। এ নিয়ে সেখানে এক ধরনের চাপা উত্তেজনাও রয়েছে।

ঢাকাটাইমস/২৩অক্টোবর/জিএম/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বাংলাদেশে একদিন গণতন্ত্র প্রতিষ্ঠিত হবেই, তখন আ. লীগ থাকবে না: আমিনুল হক

উপজেলা নির্বাচন ঘিরে তৃণমূল আ.লীগে বাড়ছে দ্বন্দ্ব

সরকারের এমপিরা ঘোষণা দিয়ে লুটপাট শুরু করেছে: এবি পার্টি

বদরের চেতনায় লড়াই অব্যাহত রাখার আহ্বান ছাত্রশিবির সভাপতির

আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফখরুলের

বিএনপির ভারত বিরোধিতা মানুষের কষ্ট বাড়ানোর নতুন সংস্করণ: নাছিম

ভোট ডাকাত সরকারকে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায়সঙ্গত: রিজভী

১১ মামলায় আগাম জামিন পেলেন বিএনপি নেতা বকুল

বর্তমান সরকার ভারতের অনুগ্রহে ক্ষমতায় বসে আছে: সাকি

জিয়াউর রহমান উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতিতে প্রতিষ্ঠিত করে: ওবায়দুল কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :