মেহেরপুরে হত্যা মামলায় পাঁচজনের যাবজ্জীবন

মেহেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ অক্টোবর ২০১৮, ১৮:২৮

মেহেরপুরের গাংনী উপজেলার বেতবাড়িয়া গ্রামের কিশোর আনোয়ার হত্যা মামলায় পাঁচজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।

বুধবার দুপুরে মেহেরপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ গাজী রহমান এ আদেশ দেন। একই সঙ্গে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো দুই মাস করে কারাদণ্ডের আদেশ দেয়া হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন- গাংনী উপজেলার বেতবাড়িয়া গ্রামের ফজলুল হক, সালেহীন, খুশালী, হাসানুজ্জামান ও আব্দুর রাজ্জাক। মামলায় অন্য চার আসামিকে বেকুসর খালাস দেয়া হয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, বেতবাড়িয়া গ্রামের ইসাহাক ও পচা গ্রুপের মধ্যে দীর্ঘদিন বিরোধ চলে আসছিল। ঘটনার দিন ১৯৯৫ সালের ১১ মে ঈদের নামাজ শেষে বাড়ি ফেরার পথে পচা গ্রুপের আব্দুল গেজালের ছেলে মিনাল হোসেনকে আটকিয়ে রাখে প্রতিপক্ষরা। এ ঘটনা জানতে পেরে তাকে ছাড়াতে যায় ইসাহাক গ্রুপের লোকজন। এতে উভয়পক্ষের মধ্যে সংঘর্ঘ বেঁধে যায়। সংঘর্ষের এক পর্যায়ে পচার ছেলে আনোয়ার হোসেনকে বল্লম দিয়ে আঘাত করলে সে মারা যায়। ওই দিনই নিহতের পিতা পচা গাংনী থানায় ২১ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষে নয়জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে। মামলায় ১৭ জন সাক্ষী আদালতে সাক্ষ্য প্রদান করেন। সাক্ষীদের সাক্ষ্য ও নথি পর্যালোচনা করে বিচারক অভিযুক্ত আসামিদের মধ্যে পাঁচজনকে যাবজ্জীবন এবং বাকি চারজনকে বেকসুর খালাস দেন।

(ঢাকাটাইমস/২৪অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :