পদ্মা সেতু ক্ষতিপূরণের চেক জালিয়াতি

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ অক্টোবর ২০১৮, ২২:৫০ | প্রকাশিত : ২৪ অক্টোবর ২০১৮, ২২:০৮

পদ্মা সেতুর ক্ষতিপূরণের চেক জালিয়াতির মাধ্যমে প্রায় ৭৮ লাখ টাকা লোপাটের ঘটনায় মাদারীপুরের শিবচর থানায় মামলা করেছে সেতু কর্তৃপক্ষ। এ মামলায় শিবচরের মাদবরচরের নারী ইউপি সদস্য ছালমা বেগমকে সেতু বিভাগের সহায়তায় গ্রেপ্তার করেছে পুলিশ।

ছালমা বেগম তার নিজের নামে ভুয়া কাগজপত্রের মাধ্যমে প্রায় ৩৯ লাখ টাকা লোপাট করেছেন বলে নথিপত্র থানায় সরবরাহ করেছে সেতু বিভাগ। এ ঘটনায় সেতু বিভাগে নিয়োজিত ইকো সোশ্যাল ডেভেলপমেন্ট অরগানাইজেশন (ইসডো) এরিয়া ম্যানেজার পলাতক রয়েছেন।

পুলিশ, সেতু বিভাগ ও মামলার বিবরণীতে জানা গেছে, পদ্মা সেতুর ক্ষতিপূরণের অতিরিক্ত অনুদান ইকো সোশ্যাল ডেভেলপমেন্ট অরগানাইজেশন (ইসডো) নামে একটি বেসরকারি এনজিওর মাধ্যমে প্রদান করা হয়। সম্প্রতি ওই এনজিওর জাজিরা শাখার এরিয়া ম্যানেজার জাকির হোসেন, শিবচরের মাদবরচরের নারী ইউপি সদস্য ছালমা বেগম ও কাদির ফকিরসহ ১০-১২ জনের একটি প্রতারক চক্র জেলা প্রশাসকের কার্যালয়ের প্রাপ্ত চেক (সিসিএল) জালিয়াতি করে। চক্রটি সিসিএল জালিয়াতি করে ছালমা ও কাদিরের নামে পৃথক চেকের মাধ্যমে ৭৮ লাখ টাকার চেক এনজিওটি থেকে হাতিয়ে নেয়। গত ২২ অক্টোবর তল্লাশিতে সেতু কর্তৃপক্ষ নিশ্চিত হয় জালিয়াতির ঘটনা। ২৩ অক্টোবর সেতু কর্তৃপক্ষ জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে জালিয়াতির বিষয়টির নথিপত্র ঘেটে চক্রটির হোতাদের চিহ্নিত করে। মঙ্গলবার বিকালেই সেতু কর্তৃপক্ষ পুলিশকে নিয়ে মাদবরচরে ইউপি সদস্য ছালমা বেগমের বাড়িতে গিয়ে অভিযান চালিয়ে তাকে আটক করে।

পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের (নদী শাষন ও পুনর্বাসন) নির্বাহী প্রকৌশলী শারফুল ইসলাম বাদী হয়ে গভীর রাতে শিবচর থানায় মামলা করেন।

শিবচর থানার পরিদর্শক (তদন্ত) মো. শাজাহান মিয়া বলেন, পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের (নদী শাষণ ও পুনর্বাসন) নির্বাহী প্রকৌশলী শারফুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেছেন। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

(ঢাকাটাইমস/২৪অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :