লক্ষ্মীপুরে চার জেলেকে ২০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, লক্ষ্মীপুর
 | প্রকাশিত : ২৫ অক্টোবর ২০১৮, ১২:০৯
ফাইল ছবি

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে লক্ষ্মীপুরে রায়পুরে মেঘনায় মা ইলিশ ধরার অপরাধে চার জেলেকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার সকালে মেঘনা নদীর সাজু মাঝীর ঘাটসহ বিভিন্ন স্থানে মৎস্য বিভাগের উদ্যোগে যৌথ অভিযান চালিয়ে তাদের আটক করা হয় শাকিল হোসেন, সোলাইমান ও মেছার গাজীসহ ৪জনকে।

এসময় ২০ কেজি ইলিশ ও ৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। পরে রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ম্যাজিস্ট্রেট শিল্পী রানী ভ্রাম্যমাণ আদালত বসিয়ে প্রত্যেক জেলেকে ৫ হাজার টাকা করে ২০ হাজার টাকা জরিমানা করেন।

জেলা মৎস্য কর্মকর্তা এইচ এম মহিব উল্যা বলেন, রায়পুরে মেঘনার বিভিন্ন স্থানে প্রতিদিন নদী মৎস্য বিভাগ, জেলা প্রশাসন ও কোস্টগার্ডের যৌথ অভিযান চলবে। এ আইন আমান্য করলে ১ থেকে ২ বছরের জেল অথবা জরিমানা এবং উভয় দ-ের বিধান রয়েছে। এ বিষয়ে কাউকে ছাড় দেয়া হবে না।

প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় লক্ষ্মীপুরে মেঘনায় ১০০ কিলোমিটার এলাকায় ৭ অক্টোবর মধ্যরাত থেকে ২৮ অক্টেবর পর্যন্ত ২২দিন ইলিশসহ সব ধরণের মাছ ধরা নিষিদ্ধ করেছে জেলা মৎস্য বিভাগ। এই ২২ দিন রামগতির আলেকজান্ডার থেকে চাঁদপুরের ষাটনাল এলাকা পর্যন্ত মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এসময় সব রকমের ইলিশ সংরক্ষণ, আহরণ, পরিবহন, বাজারজাত করণ ও মজুদ নিষিদ্ধ রয়েছে।

ঢাকাটাইমস/২৫অক্টোবর/প্রতিনিধি/ওআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :