ফ্রান্সে রাষ্ট্রদূতের সঙ্গে তুলুজে প্রবাসী বাংলাদেশিদের মতবিনিময়

ফ্রান্স প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ অক্টোবর ২০১৮, ১৭:৪৮

ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেনের সঙ্গে মতবিনিময় করেছে তুলুজ বাংলাদেশি কমিউনিটি অ্যাসোসিয়েশন ফ্রান্সের একটি প্রতিনিধি দল।

সংগঠনের সভাপতি ফখরুল আকম সেলিমের নেতৃত্বে প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন- আয়েবা মহাসচিব কাজী এনায়েত উল্লাহ, তুলুজ বাংলাদেশি কমিউনিটি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, প্রধান উপদেষ্টা ফারুক হোসেন, জোসেফ ডি কস্তা, তাজিম উদ্দিন খোকন, ফিরোজ আলম মামুন, সাকের চৌধুরী প্রমুখ।

প্রতিনিধি দলের নেতৃবৃন্দ বলেন, ফ্রান্সের তুলুজ বাংলাদেশ অধ্যুষিত দ্বিতীয় বৃহত্তম শহর। এখানে বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশি ব্যবসা-বাণিজ্যসহ অন্যান্য পেশার সাথে জড়িত। কিন্তু পাসপোর্ট ও অন্যান্য কাগজপত্র সংক্রান্ত বিষয়াদি সমাধানের জন্য দীর্ঘ পথ পাড়ি দিয়ে প্যারিসের দূতাবাস কার্যালয়ে যেতে হয়। তাই এসব সমস্যা নিরসনের জন্য তুলুজে এখন স্থায়ী কনস্যুলেট সেবা এখন সময়ের দাবি। এ সময় তুলুসে বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন সমস্যার সমাধানে রাষ্ট্রদূতের কাছে একটি স্মারকলিপিও প্রদান করা হয়। রাষ্ট্রদূত প্রতিনিধি দলকে আশ্বাস দিয়ে বলেন, মোবাইল কনস্যুলেট সেবা চালুর পরিকল্পনা রয়েছে দূতাবাসের। স্থায়ী কনস্যুলেট সেবা স্থাপনে শিগগির তিনি ঢাকার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে এ বিষয়ে উদ্যোগ নেবেন।

এর আগে প্যারিসে অবস্থিত আয়েবা সদর দপ্তরে আয়েবা মহাসচিবের সাথে এই প্রতিনিধি দলের আরেকটি মতবিনিময় সভা হয়।

এতে তুলুজে বাংলাদেশি কমিউনিটির উন্নয়ন সংশ্লিষ্ট বিষয় ও বাংলা সংস্কৃতির বিকাশসহ নানা বিষয় নিয়ে আলোচনা করা হয়।

(ঢাকাটাইমস/২৫অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :