ইউনিলিভারের বিজমেসট্রোজ-২০১৮ ফাইনালে শীর্ষ ৫ দল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ অক্টোবর ২০১৮, ২৩:০৫

বাস্তব ও উদ্ভাবনী শিক্ষার সুযোগ দিতে ইউনিলিভার বাংলাদেশ প্রতিবারের মতো এবারও নিয়ে এসেছে ‘ইউনিলিভার বিজমেসট্রোজ-২০১৮’।

২০১০ সালে শুরু হওয়া এ আয়োজনে এবারের ফাইনালের গালা রাউন্ডে স্থান করে নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদ (এফবিএস) ও ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ), ব্র্যাক বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর দুটি দল।

ইউনিলিভারের এই ফ্ল্যাগশিপ বিজনেস প্রতিযোগিতা গত ২৬ সেপ্টেম্বর শুরু হয়। দেশসেরা বিশ্ববিদ্যালয়গুলোতে তিনটি রাউন্ডের মাধ্যমে পাঁচটি টিম ফাইনালে জায়গা করে নেয়। লিভার আয়ুশের পৃষ্ঠপোষকতায় রাজধানীর একটি হোটেলে আগামী ১ নভেম্বর এই প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ইউনিলিভারের সাস্টেনেবল লিভিং প্ল্যান (ইউএসএলপি), জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) এবং নিরাপদ পানি, স্যানিটেশন ও হাইজিন (ওয়াশ) এর অত্যাবশকীয় বিষয় নিয়ে বিভিন্ন দল এবারের প্রতিযোগিতায় অংশ নেয়। এবারই প্রথমবারের মতো জাতিসংঘের উন্নয়ন সংস্থা (ইউএনডিপি) ইউনিলিভার বাংলাদেশের এ প্রতিযোগিতার নলেজ পার্টনার।

আগামীতে ব্যবসায় মডেল উদ্ভাবনের মাধ্যমে কিভাবে বস্তির পানি, স্যানিটেশন ও হাইজিন সমস্যার সমাধান করা যায় সেই বিষয় নিয়ে ফাইনালের দলগুলো মুখোমুখি হবে।

অনুষ্ঠানে উপস্থিত থাকবেন জাতিসংঘের নিযুক্ত আবাসিক সমন্বয়ক ও ইউএনডিপির আবাসিক প্রতিনিধি মিয়া সেপ্পো, ঢাকা ওয়াসার এমডি ও সিইও ইঞ্জিনিয়ার তাকসিম এ খান, ড্রিংকওয়েল এর সিইও এবং কো-ফাউন্ডার মিনহাজ চৌধুরী, মাইক্রোসফট বাংলাদেশ, নেপাল ও ভুটান এর ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির, ব্র্যাক ও ব্র্যাক ইন্টারন্যাশনালের কমিউনিকেশন এবং এমপাওয়ারমেন্ট বিভাগের জ্যেষ্ঠ পরিচালক (স্ট্রাটেজি) আসিফ সালেহ।

ঢাকাটাইমস/২৫অক্টোবর/টিএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :