ব্রাহ্মণবাড়িয়ায় ১৪৪ ধারা জারি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ অক্টোবর ২০১৮, ০৯:৪০

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় একই সময় একই স্থানে দুটিপক্ষ সভা সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। শুক্রবার রাত আটটার দিকে ১১৪ ধারা জারি করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জান্নাতুল ফেরদৌস।

ইউএনও জান্নাতুল ফেরদৌস বলেন, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) আবেদনের প্রেক্ষিতে শনিবার সকাল ৬টা থেকে পুরো রামরাইল ইউনিয়নে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সব ধরণের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। পরিস্থিত স্বাভাবিক হলে ১৪৪ ধারা প্রত্যাহার করা হবে।

জানা যায়, শনিবার বিকাল তিনটায় রামরাইল ইউনিয়ন পরিষদ ভবন সংলগ্ন খেলার মাঠে (উলচাপাড়া খেলার মাঠ) সুধী সমাবেশ ডাকে মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শ বাস্তবায়ন পরিষদ নামের একটি সংগঠন। এতে জেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল আলম ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক সচিব মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি মো. হেলাল উদ্দিন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হারুন অর রশিদ এবং জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মিনারা আলম উপস্থিত থাকার কথা ছিল।

ওই সমাবেশ মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শ বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক এবং জেলা আওয়ামী লীগের উপদেষ্টা আমানুল সেন্টু সভাপতিত্ব করবেন বলে পোস্টারে উল্লেখ করা হয়েছে।

একই সময় ওই স্থানে দলের কর্মীসভা ডাকে ছাত্রলীগ। সংগঠনের ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে রামরাইল ইউনিয়ন ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এতে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুল আলম খোকন, রামরাইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহাদত খান, জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল এবং সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন উপস্থিত থাকার কথা ছিল।

ঢাকাটাইমস/২৭অক্টোবর/প্রতিনিধি/ওআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :