প্রধানমন্ত্রীকে আলেমদের ‘সংবর্ধনা’ এগিয়ে ৪ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ অক্টোবর ২০১৮, ০৯:০৩
২০১৭ সালের ১১ এপ্রিল গণভবনে কওমি মাদ্রাসার আলেমদের সঙ্গে কুশল বিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

কওমি সনদের স্বীকৃতি দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জানাতে আয়োজিত শোকরানা সমাবেশের তারিখ একদিন এগিয়ে আনা হয়েছে। ৫ নভেম্বরের পরিবর্তে ৪ নভেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এই সমাবেশ হবে। 

যে বোর্ডের মাধ্যমে কওমি সনদের স্বীকৃতি দেয়া হয়েছে সেই হাইআতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের বৈঠকে শনিবার তারিখ পরিবর্তনের সিদ্ধান্ত হয়।

জানা যায়, ৪ নভেম্বর প্রধান নির্বাচন কমিশনার জাতির উদ্দেশে ভাষণ দেবেন। সেখানে নির্বাচনের তফসিলও ঘোষণা করতে পারেন। তফসিলের পরের দিন রাজনৈতিক বিশৃঙ্খলার আশঙ্কায় প্রধানমন্ত্রীকে সংবর্ধনার তারিখ একদিন এগিয়ে আনার সিদ্ধান্ত হয়।

কওমি মাদ্রাসা শিক্ষার সর্বোচ্চ অথরিটি হাইআতুল উলইয়ার দপ্তর সম্পাদক মাওলানা ওয়াসিউর রহমান গণমাধ্যমকে তারিখ পরিবর্তনের কথা নিশ্চিত করেছেন।

গত ২৩ অক্টোবর কওমি শিক্ষা বোর্ডের প্রধান আল্লামা আহমদ শফীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় তারা শেখ হাসিনাকে সংবর্ধনা দেয়ার প্রস্তাব করেন। কিন্তু প্রধানমন্ত্রী সংবর্ধনা নিতে আপত্তি জানান। পরে শোকরানা সমাবেশের সিদ্ধান্ত হয়।

২০১৭ সালের ১১ এপ্রিল গণভবনে আল্লামা শফীর নেতৃত্বে কওমি আলেমদের উপস্থিতিতে কওমি মাদ্রাসার সর্বোচ্চ সনদ দাওরায়ে হাদিসকে ইসলামির স্টাডিজে মাস্টার্সের সমমান দেয়ার ঘোষণা দেন প্রধানমন্ত্রী। বর্তমান সংসদের চলমান শেষ অধিবেশনে এ বিষয়ে একটি আইনও পাস হয়েছে।

(ঢাকাটাইমস/২৮অক্টোবর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

ইসলাম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত