পরিবহন ধর্মঘটে ভরসা রিকশা-ভ্যান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ অক্টোবর ২০১৮, ১১:১৫

সকাল থেকেই পুরো রাজধানী গণপরিবহন শূন্য৷ ঢাকার রাস্তায় কোনো পাবলিক বাস চোখে পড়েনি। এতে পোয়া-বারো অবস্থা রিকশা-ভ্যানের। রাজধানীর যেসব সড়কে স্বাভাবিক অবস্থায় যাওয়ার সুযোগ নেই সেখানেও দাপিয়ে বেড়াচ্ছে রিকশা-ভ্যান।

তবে ভাড়া বেশি নিলেও যাত্রীরা রিকশা-ভ্যানে করে গন্তব্যে যেতে পেরে সন্তোষ প্রকাশ করেছেন। তারা জানিয়েছেন, এই ধর্মঘটে রিকশা-ভ্যানই তাদের একমাত্র ভরসা।

সকাল থেকে চিটাগাং রোড হয়ে যাত্রাবাড়ী পর্যন্ত অফিসগামী মানুষদের গাড়ি না পেয়ে পায়ে হেঁটে গন্তব্যে যেতে দেখা গেছে। এখানে রাস্তায় প্রাইভেট গাড়িও চলতে দিচ্ছে না শ্রমিকরা।

সজীব নামে এক বেসরকারি চাকরিজীবীর সঙ্গে কথা হয় ঢাকাটাইমসের। তিনি সচিবালয়ে যাবেন। মাতুয়াইল বাসস্ট্যান্ডে কিছু না পেয়ে হেঁটেই রওয়ানা হন।

সজীব বলেন, 'কিছুক্ষণ যেতেই একটি অটোরিকশা পেলাম। শনিরআখড়া ব্রিজ ২০ টাকা চুক্তিতে অটোরিকশায় উঠলাম। কিন্তু রায়েরবাগ ঢালে আসতেই শ্রমিকরা গাড়ি আটকে দিল। এরপর হেঁটে এলাম শনিরআখড়া। সেখন থেকে ভ্যানে যাত্রাবাড়ী ২০ টাকা। এরপর যাত্রাবাড়ী থেকে আবার ভ্যানে গুলিস্তান ২০ টাকা।’

শুধু সজীবই নন, এভাবে অনেক মানুষকেই ভোগান্তি পোহাতে হয়েছে। গণপরিবহন না পেয়ে বিকল্প উপায়ে অনেক কষ্ট করে তারা গন্তব্যে পৌঁছছেন।

সড়ক পরিবহন আইন বাতিলের দাবিতে শ্রমিকরা ৪৮ ঘণ্টার ধর্মঘট ডেকেছে। রবিবার ভোর ছয়টা থেকে শুরু হওয়া এই ধর্মঘট চলবে আগামী মঙ্গলবার ভোর পর্যন্ত। এর মধ্যে দাবি আদায় না হলে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালনের হুমকি দিয়েছে শ্রমিকরা।

(ঢাকাটাইমস/২৮অক্টোবর/এমএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :