ফসল কাটা নিয়ে সংঘর্ষে কৃষক নিহত

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ অক্টোবর ২০১৮, ২০:১১

কুষ্টিয়ার কুমারখালীতে জমির ফসল কাটা নিয়ে বিরোধের জেরে একই গ্রামের দুই পক্ষের সংঘর্ষে মতিয়ার শেখ নামে এক কৃষক নিহত হয়েছে। আহত হয়েছেন আরো চারজন।

সোমবার দুপুরে উপজেলার বাগুলাট ইউনিয়নের শেখপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, উপজেলার বাগুলাট ইউনিয়নের শেখপাড়া গ্রামে আলতাব হোসেনের কাছ থেকে ক্রয়কৃত দুইটি পৃথক খতিয়ানের মোট জমির ১৭ শতাংশ জোরপূর্বক এক খতিয়ান ও দাগে ভোগদখলের জন্য আব্দুল হামিদ পক্ষের সাথে পূর্বের বিরোধ ছিল আলতাব হোসেনের পরিবারের। কয়েক দফা পুলিশ প্রশাসনের হস্তক্ষেপে বিরোধ নিষ্পত্তির চেষ্টাও করা হয়।

সোমবার দুপুরে ওই জমির আলতাব হোসেনের অংশের জমির ধান আব্দুল হামিদের পক্ষ কাটা শুরু করলে ঘটনায় নিহত মতিয়ার শেখসহ স্থানীয় কয়েকজন বাধা প্রদানের চেষ্টা করলে আব্দুল হামিদ পক্ষের লোকজন ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে তাদের উপর হামলা চালায়। ঘটনাস্থলে মতিয়ার শেখসহ আরও চারজন গুরুতর আহত হয়। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে মতিয়ার শেখের মৃত্যু হয়।

ঘটনার সত্যতা স্বীকার করে কুমারখালী থানার ওসি আব্দুল খালেক জানান, জমি জমা নিয়ে দুইপক্ষের পূর্বের বিরোধ ছিল। বর্তমানে এলাকার নিরাপত্তা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে তবে ঘটনায় জড়িতদের আটকের চেষ্টা চলছে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালে রাখা আছে।

(ঢাকাটাইমস/২৯অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :