টার্গেট বেকার যুবক: সাত প্রতারক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ অক্টোবর ২০১৮, ২০:২৯

চাকরি দেওয়ার নামে বেকার যুবকদের সঙ্গে প্রতারণা করে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে সাতজনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি দল।

মঙ্গলবার দুপুরে রাজধানীর মালিবাগে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের সদর দপ্তরে (সিআইডি) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিশেষ পুলিশ সুপার এনামুল কবির।

গ্রেপ্তার প্রতারকরা হলেন- মো. ইসমাইল হোসেন (৩০), আরিফুল হক পলাশ (৩০) মো. লিটন রনি (২৫) মো. সাদ্দাম হোসাইন (২৫), আবদুল কাদের (৩৫), মো. আবদুস ছালাম (২৬) এবং মাসুদ রানা (৩১)।

সিআইডি জানায়, সোমবার তাদের গাজীপুরের বাসন এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। তারা বাংলাদেশ প্রাইভেট লিমিটেড এজেন্সি খুলে অসাধুভাবে লাভবান হওয়ার হওয়ার চেষ্টায় নেমেছিলেন। গ্রেপ্তারকৃতরা পরস্পর যোগসাজসে প্রতারণা করে বেকার যুবকদের প্রশিক্ষণের মাধ্যমে চাকরির প্রলোভন দেখিয়ে বিভিন্ন অঙ্কের টাকা আত্মসাৎ করেছে।

এনামুল কবির বলেন, আসামিরা একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের সক্রিয় সদস্য। তারা পরস্পর যোগসাজসে প্রতারণা মূলকভাবে বেকার যুবকদের চাকরি দেওয়ার নামে ঢাকা- গাজীপুর শহর সহ আশপাশ এলাকায় স্বল্প সময়ের জন্য অফিস ভাড়া নেয়। পরে বিভিন্ন জায়গায় প্রশিক্ষণের নামে বিভিন্ন অঙ্কের টাকা হাতিয়ে নেয়। পরবর্তীতে তাদের ভয়ভীতি দেখিয়ে বিদায় করে দেয়।

সিআইডি পুলিশের বিশেষ সুপার বলেন, ২৫ সেপ্টেম্বর সন্ধ্যা পৌনে সাতটার সময়ে গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনা করে সিআইডি। অভিযানিক দলটি দক্ষিণখানের এক নম্বর গাজী টাওয়ারের পঞ্চম তলার তৃতীয় তলায় লাইফ ওয়ে বাংলাদেশ প্রাইভেট লিমিটেড নামের একটি প্রতিষ্ঠানের সন্ধান পায়। সেখানে আসামিরা বাংলাদেশ প্রাইভেট লিমিটেড নামের একটি এজেন্সি খুলে।

তারা অসাধুভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে প্রতারণামূলকভাবে বেকার যুবকদের প্রশিক্ষণের মাধ্যমে চাকরির প্রলোভন দেখিয়ে বিভিন্ন অঙ্কের টাকা আত্মসাৎ করেছে- এমন অভিযোগে জসিম উদ্দিন, তপন কুমার মালো এবং রাকিব হাসানকে গ্রেপ্তার করা হয়। এই তিনজন ও আরো ১৬ জনের বিরুদ্ধে গত ২৬ সেপ্টেম্বর রাজধানীর দক্ষিণখান থানায় একটি মামলা করা হয়। মামলা নম্বর- ৪৫, ধারা- ৪০৬/৪২০ পেনাল কোড।

সিআইডি পুলিশের সুপার বলেন, মামলার তদন্তের সময় প্রাপ্ত তথ্যের ভিত্তিতে গতকাল সোমবার গাজীপুরের বাসন থানার আমান্তা এসএইচ টাওয়ারের চতুর্থ তলায় লাইফওয়ে বাংলাদেশ প্রাইভেট লিমিটেডের গাজীপুরের অফিস থেকে সাতজনকে গ্রেপ্তার করা হয়।

ঢাকাটাইমস/৩০অক্টোবর/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

পাঁচ বছরেও শেষ হয়নি বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের বিচার

এক হাতে ইফতারের পানির বোতল, আরেক হাতে যান চলাচলের ইশারা ডিসির

এলিফ্যান্ট রোডে বাসা থেকে শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

ঢাকাস্থ কোম্পানীগঞ্জ উপজেলা কল্যাণ সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত

অসুস্থতার যন্ত্রণা সইতে না পেরে ছুরিকাঘাতে রিকশাচালকের আত্মহত্যা

রাজধানীর ধোলাইপাড়ে পুলিশ কনস্টেবলের স্ত্রীর ‘আত্মহত্যা’

বুধবার থেকে এক ঘণ্টা বাড়ছে মেট্রোরেল চলাচলের সময়

ঈদকে সামনে রেখে ডিবি-সাংবাদিক পরিচয়ে অপহরণের ফাঁদ

ভবিষ্যৎ নগর উন্নয়নে জাইকা ও ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটের সঙ্গে রাজউকের সভা

২৭ মার্চ থেকে রাত ৯টার পরও চলবে মেট্রোরেল

এই বিভাগের সব খবর

শিরোনাম :