কোপা দেল রে

রিয়ালে বড় জয়ে শুরু সোলারির

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ নভেম্বর ২০১৮, ১০:৪৬ | প্রকাশিত : ০১ নভেম্বর ২০১৮, ০৮:৪২

হুলেন লোপেতেগির অধীনে ধুঁকছিল রিয়াল মাদ্রিদ। লা লিগায় বার্সেলোনার কাছে বিধ্বস্ত হওয়ার পর চাকরি খোয়ালেন তিনি। তার জায়গা নিলেন আর্জেন্টিনার সান্তিয়াগো সোলারি। সোলারি রিয়ালকে বিপদ থেকে উদ্ধার করতে পারবেন কি না এখনই বলা যাচ্ছে না। তবে লস-ব্লাঙ্কোসদের হয়ে অভিষেকটা কিন্তু দুর্দান্তই হয়েছে তার। বুধবার রাতে কোপা দেল রে’র ম্যাচে মেলিয়াকে ৪-০ গোলে বিধ্বস্ত করেছে রিয়াল। আগামী ৫ ডিসেম্বর সান্তিয়াগো বার্নাব্যুতে ফিরতি লেগে মুখোমুখি হবে দুই দল।

নিজের প্রথম ম্যাচ হওয়া সত্ত্বেও মেলিয়ার বিপক্ষে সেরা তারকাদের প্রায় সবাইকে বিশ্রাম দিয়েছেন সোলারি। তবে তরুণ শিষ্যরা হতাশ করেননি এই কোচকে। প্রতিপক্ষের মাঠে ২৮ মিনিটে রিয়ালকে এগিয়ে দেন ফরাসি তারকা করিম বেনজেমা। প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান বাড়ান মার্কো আসেনসিও। ৭৯ মিনিটে আলভারো ওড্রিওজোলার কল্যাণে স্কোরলাইনটা ৩-০ হয়ে যায়। ইনজুরি টাইমে গোলের খাতায় নাম লেখান ক্রিস্টো গঞ্জালেস।

দুটি গোলে সরাসরি অবদান রাখেন ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়াস। চলতি মৌসুমে তাকে দলে টানে রিয়াল। মনে করা হচ্ছিল, ক্রিশ্চিয়ানো রোনালদোর যোগ্য উত্তরসূরী হয়ে ওঠতে পারবেন ১৮ বছর বয়সী এই উঠতি ফরোয়ার্ড। কিন্তু লোপেতেগি তাকে মূল দলে না খেলিয়ে ‘বি’ টিমে পাঠিয়ে দিয়েছিলেন। সোলারি এসে মূল দলে সুযোগ করে দিলেন। সুযোগ পেয়ে ভিনিসিয়াসও দেখালেন, বড় মঞ্চের জন্য প্রস্তত তিনি।

প্রথম লেগে বড় জয়ে কোপা দেল রে’র শেষ ষোলোটা বলতে গেলে নিশ্চিত করে ফেলেছে রিয়াল। দলের পারফরম্যান্সে সোলারিও খুশি। ম্যাচ শেষে এই আর্জেন্টাইন বলেছেন, ‘আমি খুশি। কারণ ছেলেরা কঠোর পরিশ্রম করেছে এবং তাদের চরিত্র দেখিয়েছে। ছেলেরা দেখিয়েছে যে তারা প্রতিজ্ঞাবদ্ধ।’

(ঢাকাটাইমস/১নভেম্বর/এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :