চাঁপাইনবাবগঞ্জে আগুনে পুড়ল পাটকল

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০১ নভেম্বর ২০১৮, ১৬:৩৩ | প্রকাশিত : ০১ নভেম্বর ২০১৮, ০৯:৪০

চাঁপাইনবাবগঞ্জে সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আমনুরা টংপাড়ায় অবস্থিত বেসরকারি মালিকানাধীন রাবেয়া পাটকলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার রাতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে দমকল বাহিনীর পাঁচটি ইউনিট গিয়ে পাঁচ ঘণ্টার মতো চেষ্টা চালানোর পর আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডে কেউ হতাহত না হলেও এতে ৭০ কেটি টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে মিল কর্তৃপক্ষ।

রাবেয়া জুট মিলের মালিক রফিকুল ইসলাম জানান, বুধবার রাত সোয়া নয়টার দিকে হঠাৎ করে জুটের ইউনিটে আগুন ধরে যায়। এ সময় সেখানে থাকা কর্মচারীরা কারখানা থেকে বেরিয়ে যায়। মুহুর্তের মধ্যে আগুন ভয়াবহ আকার ধারণ করে এবং অন্যান্য ইউনিটে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। অবস্থা আরও ভয়াবহ আকার ধারণ করলে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর ও পার্শ্ববর্তী রাজশাহী থেকে ফায়ার সার্ভিসের আরও চারটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার কাজে অংশ নেয়। রাত একটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসলেও এতে জুট মিলের বিপুল পাটের তৈরি বস্তা, সুতলি ও মেশিনপত্র পুড়ে ছাই হয়ে যায়। টাকার অংকে ক্ষতির পরিমাণ ৭০ কোটি টাকা হবে বলে দাবি করেন মিল মালিক রফিকুল।

রাজশাহী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ফরহাদ হোসেন জানান, কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা জানা যায়নি। এছাড়া ক্ষতির পরিমাণও তাৎক্ষণিকভাবে নিরুপণ করা যায়নি।

ঢাকাটাইমস/১নভেম্বর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :