ঢাকাটাইমসের সংবাদে গতি হলো সেই বৃদ্ধার

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
| আপডেট : ০১ নভেম্বর ২০১৮, ১৩:২৬ | প্রকাশিত : ০১ নভেম্বর ২০১৮, ১৩:১৬

অনলাইন নিউজ পোর্টাল ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকম ও প্রকাশিতব্য দৈনিক ঢাকাটাইমসে বুধবার ‘পলিথিনের তাঁবুতে করুণ জীবন!’ শিরোনামে একটি মানবিক প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনটি প্রকাশের পর অসহায় স্বামীহারা বৃদ্ধা রেহেনা বেগমের (কুলসুম) পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা। তাকে সহযোগিতার আশ্বাস দিয়েছেন তিনজনই।

টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার দেউলী ইউনিয়নের কড়াইল-স্বল্পবড়টিয়া গ্রামে ভিটেবাড়িতে পলিথিনের তাঁবুটা দেখতে অনেকটা অস্থায়ী বিশ্রামাগার। অর্ধেকে শোবার জন্য চৌকি রাখা। পাশের অর্ধেকে একটি গরু রাখার জায়গা। বলা চলে সংযুক্ত গোয়াল ঘর। রোদের তাপ, শীতের উষ্ণতা আর বৃষ্টির ফোঁটা সহজেই ভেতরে ঢোকে। নিরাপত্তা নেই বললেই চলে। এমন একটি ঝুঁপড়িতে গত চব্বিশ দিন ধরে রয়েছেন রেহেনা বেগম (কুলসুম) নামের ৬২ বছর বয়সী এক বৃদ্ধা।

পাশের আরেকটা চৌকিতে থাকছেন ৩৫ বছরের ছেলে মোশারফ। ১০ বছর বয়সী নাতি আসলামও থাকে তাদের সাথে। শিশু আর নাতিসহ তিনজনের থাকার জায়গা এই পলিথিনের একমাত্র ঝুঁপড়িটি।

আজকের দিনে এমন করুণ দৃশ্য অনেকেরই নজর কেড়েছে। সংবাদ প্রকাশের পর নানা শ্রেণির মানুষ কুলসুমের ঘরটি দেখতে যান।

বুধবার দুপুরেই কুলসুমের পলিথিনের ঘরটি পরিদর্শনে যান দেউলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কামরুল ইসলাম সাচ্চু। তিনি তাৎক্ষণিক ৫ হাজার টাকা কুলসুমের হাতে তুলে দেন। ভিজিডি কার্ডেরও নিশ্চয়তা দিয়ে আসেন ইউপি চেয়ারম্যান। তিনি জানান, কুলসুমের বিষয়ে তিনি দেখবেন।

পরে বিকাল পাঁচটার দিকে কুলসুমের তাঁবুটি পরিদর্শনে যান দেলদুয়ার উপজেলা চেয়ারম্যান এসএম ফেরদৌস আহমেদ। তিনি তাৎক্ষণিক কুলসুমের নাতি আসলামকে স্কুলে যাওয়া নিশ্চিত করেন। স্কুল ড্রেস কেনার টাকা দেন এবং উপবৃত্তি পাওয়ার নিশ্চয়তা দেন। কুলসুমের জন্য বিনামূল্যে সরকারি ঘরের ব্যবস্থারও নিশ্চয়তা দেন উপজেলা চেয়ারম্যান। চেয়ারম্যান জানান, আমি কুলসুমের বাড়ি পরিদর্শন করেছি। সত্যিই করুণ পরিস্থিতি। এ পরিস্থিতি নিরসনে আমরা সর্বোচ্চ চেষ্টা করবো।

এছাড়া বৃহস্পতিবার বিকালে কুলসুমকে ডাকা হয়েছে। তার উপস্থিতিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা চেয়ারম্যানের সমন্বয়ে আলোচনার মাধ্যমে তাকে ঘরসহ অন্যান্য সুযোগ সুবিধা দেওয়ার কথাও জানান উপজেলা চেয়ারম্যান।

ঢাকাটাইমস/০১নভেম্বর/প্রতিনিধি/ওআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :