পর্ন সাইট বন্ধে ক্ষুব্ধ ভারতীয়রা

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ নভেম্বর ২০১৮, ১৪:৪৫

ভারতের উত্তরখণ্ডে হাইকোর্টের নির্দেশে ৮২৭টি পর্ন সাইটের উপরে নিষেধাজ্ঞা জারি করেছে সেখানকার প্রশাসন। নির্দেশ পাওয়া মাত্র মোবাইল কানেকশন সার্ভিস প্রোভাইডারগুলো তা অক্ষরে অক্ষরে পালন করেছে। দেশটির অন্যতম প্রোভাইডার জিও, ভোডাফোন এবং এয়ারটেল কানেকশন থেকে গত এক সপ্তাহ পর্নোগ্রাফি সাইটগুলো খোলা যাচ্ছে না।

এরই প্রেক্ষিতে বার্ষিক ফি অর্থাৎ পেড সাবস্ক্রাইবের বিনিময়ে এতদিন যারা নীল বিনোদনের স্বাদ নিচ্ছিলেন, সেই পর্নপ্রেমীরা বেজায় চটে গেছেন। পর্ন সাইট বন্ধ হওয়ায় টুইটারে ক্ষোভ ঝেড়েছেন তারা। #pornban লিখে তাদের টুইট, ‘চাইল্ড পর্ন, রেপ পর্ন এবং বিডিএসএম-এর মতো পর্ন সাইটগুলো বন্ধের সিদ্ধান্তকে স্বাগত জানাই। কিন্তু এর বাইরে যে সাইটগুলো আছে সেগুলো বন্ধ করে রাষ্ট্র ব্যক্তিগত পরিসরে হস্তক্ষেপ করেছে।’

সাম্প্রতিক নানা সমীক্ষায় ভারতে পর্ন সাইটের ব্যবহার সম্পর্কে একাধিক চমকপ্রদ তথ্য উঠে এসেছে। গত এক বছরে দেশটিতে পর্ন সাইট ব্যবহারকারীর সংখ্যা ৭৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। বিভিন্ন পর্ন ওয়েবসাইট ও ভিডিও অ্যানালিটিক্স সংস্থার করা সমীক্ষা বলছে, স্মার্টফোনের সহজলভ্যতা এবং মোবাইল ডেটার দাম কমার কারণেই দেশে পর্ন ব্যবহারকারীর সংখ্যা তর তর করে বেড়েছে।

পর্ন সাইট দেখায় বিশ্বের প্রথম সারিতেই আছে ভারতের নাম। আমেরিকা এবং বৃটেনের পরে ঠিক তৃতীয় স্থানটি দখলে রয়েছে তাদের। কিন্তু এবার সেই আসনটি বোধহয় খোয়া যেতে বসেছে। অনেকেই মনে করছেন, এভাবে পর্ন সাইট বন্ধ করে দেয়ার মানে হল, ব্যক্তিগত পরিসরে রাস্ট্রের হস্তক্ষেপ করা। এর ফলে অপরাধ প্রবণতা বেড়ে যেতে পারে বলেও আশঙ্কা করেছেন অনেকে।

ঢাকাটাইমস/০১ নভেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :