নোবিপ্রবিতে আইসিই বিভাগের শিক্ষার্থীদের পরীক্ষা বর্জন

নোবিপ্রবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ নভেম্বর ২০১৮, ১৭:০০

বিভাগীয় চেয়ারম্যানের অব্যাহতি চেয়ে ফাইনাল পরীক্ষার খাতা কেটে (ব্যাকলগ) পরীক্ষা বর্জন করল নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (আইসিই) বিভাগের শিক্ষার্থীরা।

গত ৩০ ও ৩১ অক্টেচাবর অনুষ্ঠিত পরীক্ষায় আইসিই বিভাগের চলতি ৪টি ব্যাচের (১০-১৩) সকল শিক্ষার্থী খাতা কেটে, পরীক্ষা না দিয়ে বের হয়ে যান। পরে তারা বিভাগের চেয়ারম্যান ড. আশিকুর রহমান খানের অব্যাহতি চেয়ে বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামের সামনে অবস্থান নেয়।

আন্দোলনকারী শিক্ষার্থীরা ওই শিক্ষকের অব্যাহতি চেয়ে দশ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. এস এম নজরুল ইসলামের কাছে জমা দেন।

এ বিষয়ে প্রক্টর ড. এস এম নজরুল ইসলামি জবলেন, ‘ইতোমধ্যে বিষয়টি সমাধান করা হয়েছে। আমরা তাদের কাছে রবিবার পর্যন্ত সময় নিয়েছি।"

প্রশাসনের আশ্বাসের পর আন্দোলনরত শিক্ষার্থীরা ঘোষণা দেয়, "বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের কাছ থেকে ৫ নভেম্বর পর্যন্ত সময় নিয়েছে। নির্ধারিত সময়ে আইসিই বিভাগের সকল ক্লাস-পরীক্ষা স্বাভাবিক নিয়মেই চলবে। ৫ তারিখের পর প্রশাসন দাবি না মানলে সর্বসম্মতিক্রমে তারা আবার দাবি আদায়ে মাঠে নামবেন। প্রয়োজনে অনশনে যাবেন তারা।’

এদিকে অভিযুক্ত বিভাগীয় চেয়ারম্যান ড. আশিকুর রহমান খান, তার বিরুদ্ধে হওয়া আন্দোলন প্রসঙ্গে তিনি পুরোপুরি অবগত নন বলে জানান। তিনি বলেন, আন্দোলনরত শিক্ষার্থীরা তাকে কিছু বলেননি এবং শিক্ষার্থীরা না চাইলে তিনি বিভাগের চেয়ারম্যান পদ থেকে সরে আসবেন।

ঢাকাটাইমস/০১নভেম্বর/প্রতিনিধি/ওআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :