আরও এক বছর থাকছেন মন্ত্রিপরিষদ সচিব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ নভেম্বর ২০১৮, ১৮:৫৩ | প্রকাশিত : ০১ নভেম্বর ২০১৮, ১৮:২৪

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলমের অবসরে যাওয়ার কথা ১৩ ডিসেম্বর। কিন্তু তাকে সরকার আরও একবছর একই পদে রাখছেন। তাকে একবছর চুক্তিভিত্তিক নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের একাধিক শীর্ষ কর্মকর্তা এই তথ্য নিশ্চিত করেছেন ঢাকাটাইমসকে। তারা জানান, মন্ত্রিপরিষদ সচিবকে একবছর চুক্তিতে নিয়োগ দেয়ার প্রস্তাবে সায় দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বিষয়ে যেকোন সময় প্রজ্ঞাপন জারি করা হবে।

এ বিষয়ে জানতে চাইলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (এপিডি) ইউসূফ হারুন ঢাকাটাইমসকে বলেন, ‘এ সম্পর্কে আমি এই মুহূর্তে কিছু বলতে পারব না।’

২০১৫ সালে ২৫ অক্টোবর দেশের ২১ তম মন্ত্রিপরিষদ সচিব হিসেবে নিয়োগ পান শফিউল আলম।

কক্সবাজারের উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের রুমখা পালং গ্রামের শফিউল ১৯৮২ সালে বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হন। ১৯৮৩ সালের ২৭ অক্টোবর সহকারি কমিশনার ও ম্যাজিস্ট্রেট হিসেবে সরকারি চাকরিতে যোগ দেন তিনি।

ধাপে ধাপে কর্ম উন্নতির মধ্যদিয়ে এখন প্রশাসনের সর্বোচ্চ পদ মন্ত্রিপরিষদ সচিব হিসাবে নিয়োগ পান শফিউল। এর আগে তিনি ভূমি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি।

তথ্য সচিবকেও একবছরের চুক্তিতে রাখছে সরকার

তথ্য সচিব আব্দুল মালেককে একবছর চুক্তিতে নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। আগামী ৩০ ডিসেম্বর তথ্য সচিবের অবসরে যাওয়ার কথা রয়েছে।

এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রস্তাবে সায় দিয়েছেন প্রধানমন্ত্রী। এ বিষয়ে যেকোন সময় প্রজ্ঞাপন জারি হতে পারে।

(ঢাকাটাইমস/০১নভেম্বর/এমএম/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :