‘শিক্ষার্থীদের আলোকিত অংশ সাংবাদিক’

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ নভেম্বর ২০১৮, ১৯:৫৭

‘শিক্ষার্থীদের আলোকিত অংশ বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকরা’ বলে মন্তব্য করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী।

বৃহস্পতিবার ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়সভায় এ কথা বলেন তিনি।

এসময় তিনি আরো বলেন, ‘এবছরের ভর্তি পরীক্ষায় শতভাগ আন্তরিকতা নিয়ে অগ্রসর হচ্ছে প্রশাসন। এ প্রশাসনে স্বচ্ছতা এবং জবাবদিহিতার জায়গাটি বেশি স্পষ্ট। ফলে প্রতিদিন প্রতি মুহূর্তে এগিয়ে যাচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয়। ভর্তি পরীক্ষার মধ্যদিয়ে অপেক্ষাকৃত বেশি মেধাবী শিক্ষার্থীদের ভর্তি নিশ্চিত করতে চাই। সমবেতভাবে শতভাগ আন্তরিকতার মাধ্যমে সফল, সুন্দর এবং স্বচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠানের মধ্যদিয়ে বিশ্ববিদ্যালয়ের উত্তরোত্তর অগ্রযাত্রায় মাইলফলক হয়ে থাকবে। এসময় তিনি ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত করার জন্য সাংবাদিকসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের সহযোগিতা কামনা করেন।’

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ভর্তি উপলক্ষে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী তার নিজ বাসবভনে বিশ্ববিদ্যালয়ের কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। মতবিনিময়কালে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের উপ-পরিচালক আতাউল হকসহ ক্যাম্পাসে কর্মরত জাতীয় আঞ্চলিক এবং অনলাইন পত্রিকার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন,‘ভর্তি পরীক্ষায় প্রশ্ন ফাঁসসহ যে কোন ধরনের প্রতিবন্ধকতা এড়াতে র‌্যাব, পুলিশ, গোয়েন্দাসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কাজ শুরু করে দিয়েছে। এছাড়াও সন্দেহভাজন ব্যক্তিদের নজরদারিতে রাখা হচ্ছে। জালিয়াতি ঠেকাতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে থাকবে আর্চওয়ে গেট, মেটাল ডিডেক্টর এবং ক্যাম্পাসে সর্বাক্ষণিক কাজ করবে ভ্রাম্যমাণ আদালত। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা শিক্ষার্থীদের ব্যাগ, মোবাইল ফোনসহ যাবতীয় জিনিসপত্র সংরক্ষণে কাজ করবে বিএনসিসি এবং রোভার স্কাউড গ্রুপের সদস্যরা। প্রতিবন্ধী শিক্ষার্থীদের পরীক্ষার কেন্দ্র পর্যন্ত বহনের জন্য প্রধান ফটকে থাকবে অ্যাম্বুলেন্স এর ব্যবস্থা।’

বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা আগামী ৪ ও ৫ নভেম্বর অনুষ্ঠিত হবে। পরীক্ষা প্রতিদিন চার শিফটে অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার প্রথমদিন ৪ নভেম্বর রবিবার প্রথম শিফটে থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের এবং দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ শিফটে মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিন ৫ নভেম্বর সোমবার প্রথম শিফটে ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের এবং দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ শিফটে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিদিন চার শিফটে পরীক্ষা গ্রহণ করবে কর্তৃপক্ষ। প্রথম শিফট সকাল সাড়ে নয়টা থেকে সাড়ে ১০টা, দ্বিতীয় শিফট বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা, তৃতীয় শিফট দুপুর দুইটা থেকে বিকাল তিনটা এবং চতুর্থ শিফট বিকাল চারটা থেকে পাঁচটা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে।

(ঢাকাটাইমস/১নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

ঢাবির সুইমিংপুলে শিক্ষার্থীর মৃত্যু: তদন্ত কমিটি গঠন

বুয়েটে রাজনীতি: হাইকোর্টের আদেশ পাওয়ার পর আইনি পদক্ষেপের ঘোষণা

মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেওয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

বিএসএমএমইউর উপ-উপাচার্য হলেন আতিকুর রহমান

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা ব্যবস্থাপনা উন্নয়ন ও দ্রুত সেবা প্রদানে নির্দেশ উপাচার্যের

বরিশালে ভিবিডির 'হিটস্ট্রোক প্রতিরোধ ও সচেতনতা' বিষয়ক ক্যাম্পেইন

সনদ জালিয়াতি: কারিগরি শিক্ষাবোর্ডের চেয়ারম্যান আলী আকবর খানকে অব্যাহতি

প্রচণ্ড দাবদাহের কারণে অনলাইনে ক্লাস নেবে কুবি

প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের সংশোধিত ফল প্রকাশ

এই বিভাগের সব খবর

শিরোনাম :