জেলার সোহেল রানার মাসিক আয় ‘দেড় কোটি’

রাজীবুল হাসান, ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি
| আপডেট : ০১ নভেম্বর ২০১৮, ২১:১২ | প্রকাশিত : ০১ নভেম্বর ২০১৮, ২০:৪৮

ভৈরবে টাকার ঝুলি নিয়ে ধরা পড়া চট্টগ্রাম কারাগারের জেলার সোহেল রানা বিশ্বাস ভৈরব রেলওয়ে পুলিশকে চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন। আইনশৃঙ্খলা বাহিনী জানিয়েছে, তার মাসে আয় ছিল কমসে কম দেড় কোটি টাকা।

জেলারকে আটকের পর দুই দিনের রিমান্ডে জিজ্ঞাসাবাদ নিয়ে বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করেন ভৈরব রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মজিদ। তিনি জানান, জেলার জিজ্ঞাসাবাদে তার মাদকসেবন ও মাদক বিক্রিতে জড়িত থাকার অভিযোগ স্বীকার করেছেন।

পুলিশের ভাষ্যমতে, সোহেলের তথ্য মতে, কারাগারের দায়িত্বে থাকা কর্মকর্তাদের একটি অংশও মাদক সেবনে জড়িত।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সোহেল রানা মাদক বিক্রি করতেন কারাগারের ভেতরে। পেঁয়াজ, রসুন ও সবজির বস্তায় করে ফেনসিডিল, ইয়াবা, গাঁজাসহ বিভিন্ন ধরনের মাদক নেয়া হতো কারাগারে। মাদক বিক্রির টাকা মাস শেষে কর্মীদের মধ্যে ভাগ হতো।

গত ২৭ অক্টোবর ভৈরব রেল স্টেশনে টাকার ঝুলি ও ফেনসিডিলসহ ধরা পড়েন জেলার সোহেল। তার কাছ থেকে নগদ পাওয়া যায় ৪৪ লাখ টাকা। এ ছাড়া বিভিন্ন ব্যাংকের চেক-এফডিআরের কাগজপত্র নথিপত্র পাওয়া যায় আরও সাড়ে তিন কোটি টাকা।

ওই ঘটনায় ভৈরব রেলওয়ে থানার এসআই আশরাফ উদ্দিন ভূঁইয়া মাদকদ্রব্য ও মানিলন্ডারিং আইনে দুটি মামলা করেন। এর মধ্যে মানিলন্ডারিং আইনের মামলাটি তদন্ত করবে দুদক এবং অপর মাদক আইনের মামলাটির তদন্ত করছে রেলওয়ে পুলিশ। রেলওয়ে পুলিশ সাত দিনের রিমান্ড আবেদন করলে কিশোরগঞ্জ বিচারিক আদালত-২ এর হাকিম ইকবাল মাহমুদ দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। ৩০ ও ৩১ অক্টোবর রিমান্ড শেষ করে আজ আদালতে প্রেরণ করা হয়েছে হোসেলকে।

পুলিশ কর্মকর্তা আব্দুল মজিদ জানান, উদ্ধার করা টাকা বণ্টন শেষে ময়মনসিংহে বাড়িতে নিয়ে যাচ্ছিলেন সোহেল।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বন্দিদেরকে জিম্মি করে কাশিমপুর কারাগারে পাঠানোর হুমকি দিয়েও টাকা সংগ্রহ করতেন জেলার। আর বন্দিরা টাকা দিলে বিনাশ্রম কারাদ- হয়ে যেত সশ্রম ও টাকা দিলে সশ্রম কারাদ-ে দ-িতদেরকেও কোনো কাজ করতে হতো না।

বন্দিদের যারা টাকা দিতেন তাদেরকে রাতে রাখা হতো হাসপাতালের বেডে। টাকা না দিলে একশ থেকে দেড়শ বন্দিকে একসঙ্গে রাখা হতো ১২ ফুটের একটি কক্ষে। জেলারের ভাষায় সেটাকে বলা হতো ‘ইলিশ বেড’।

জেলার সোহেল পুলিশকে আরও জানান, আগামী ৯ নভেম্বর চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে কারারক্ষী পদে নিয়োগকে কেন্দ্র করেও বাণিজ্য হয়েছে। কাদের মাধ্যমে কীভাবে টাকা আসবে সে তথ্যও দিয়েছেন তিনি।

কারাগারে বিভিন্ন অপকর্মে জড়িতদের অনেকের নামও প্রকাশসহ আরো গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন সোহেল-এ কথা জানালেও তদন্তের স্বার্থে এসব নাম আপাতত প্রকাশ না করার কথা জানান ভৈরব রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মজিদ।

জেলার সোহেলের কাছ থেকে পাওয়া নগদ ৪৪ লাখ ৪৩ হাজার টাকা এবং আড়াই কোটি টাকার বেশি চেক ও এফডিআর আদালতের অনুমতি সাপেক্ষ বাংলাদেশ ব্যাংকে জমা দেয়া হবে বলে বলেও জানান পুলিশ কর্মকর্তা।

ঢাকাটাইমস/০১নভেম্বর/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :