আশুলিয়ায় আগুনে একই পরিবারের পাঁচজন দগ্ধ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ নভেম্বর ২০১৮, ১৫:২০ | প্রকাশিত : ০২ নভেম্বর ২০১৮, ১১:০২

সাভারের আশুলিয়ায় একটি বাড়িতে গ্যাসের লিকেজ থেকে বিস্ফোরণে শিশুসহ একই পরিবারের পাঁচ জন অগ্নিদগ্ধ হয়েছেন। দগ্ধদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

অগ্নিদগ্ধরা হলেন- আরব আলী তরফদার (৫০), তার স্ত্রী হাসিনা (৪০), ছেলে আব্দুর রউফ (২৫), ছেলের বউ রিপা (২০) ও তাদের দেড় বছর বয়সী সন্তান আয়েশা। আরব আলী ভাঙারির ব্যবসা করেন। তার ছেলে আব্দুর রউফ ও ছেলের স্ত্রী রিপা স্থানীয় একটি পোশাক কারখানার শ্রমিক।

শুক্রবার সকাল ৭টার দিকে জামগড়ার মানিকগঞ্জপাড়া এলাকার কবরস্থান রোডে আব্দুল হামিদের মালিকানাধীন দুইতলা ভবনের নিচতলায় এই ঘটনা ঘটে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য বাড়ির মালিক আব্দুল হামিদকে আটক করেছে পুলিশ।

প্রতিবেশী কানন আকন্দ জানান, তাদের সামনের ফ্ল্যাটের দুইটি কক্ষে পরিবার নিয়ে ভাড়া থাকেন বৃদ্ধ আরব আলী তরফদার। সকাল ৭টার দিকে হঠাৎ বিকট শব্দে ঘুম ভাঙে তাদের। এ সময় সামনের ফ্ল্যাটের বাসিন্দাদের চিৎকার শুনে বাইরে ছুটে আসেন তারা। এ সময় ওই পরিবারের শিশুসহ সবাইকে অগ্নিদগ্ধ অবস্থায় ছুটোছুটি করতে দেখেন তারা।

স্থানীয়রা তাদের উদ্ধার করে প্রথমে নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে পাঠান। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

অপর এক প্রত্যক্ষদর্শী মোহাম্মদ আমিন বলেন, আওয়াজ শুনে ছুটে ঘটনাস্থলে সবাইকে অগ্নিদগ্ধ অবস্থায় দেখতে পান তিনি। এ সময় আরব আলী, তার স্ত্রী হাসিনাসহ পরিবারের সবার গায়ে আগুন জ্বলছিল। পরে স্থানীয়দের সহায়তায় পানি দিয়ে আগুন নিভিয়ে ফেলা হয়।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) রিজাউল হক জানান, প্রাথমিক তদন্তে গ্যাসের লিকেজ থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ওই এলাকার অধিকাংশ বাড়িতেই অবৈধ গ্যাস সংযোগ রয়েছে বলে এলাকাবাসীর মাধ্যমে তারা জানতে পেরেছেন। অগ্নিদগ্ধের ঘটনায় বাড়ির মালিককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার হুমায়ন কবির জানান, ঘটনাস্থল পরিদর্শন করেছেন তারা। পুড়ে যাওয়া দুইটি কক্ষের আলামত দেখে গ্যাসের লিকেজ থেকে আগুন লেগেছে বলে ধারণা তাদের। তদন্ত সাপেক্ষে এ বিষয়ে বিস্তারিত জানা যাবে বলেও জানান তিনি।

(ঢাকাটাইমস/২নভেম্বর/আইআই/এমআর/এআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

সংরক্ষিত আসনের এমপিদের মধ্যেও সংখ্যায় এগিয়ে ব্যবসায়ীরা: সুজন

মানবাধিকার ও ভোক্তা অধিকার রক্ষায় গণমাধ্যমের ভূমিকা জরুরি: ড. কামাল উদ্দিন

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রেলকে গড়ে তুলতে হবে: রেলমন্ত্রী

ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

বিএসএমএমইউ উপাচার্যের দায়িত্ব নিলেন দীন মোহাম্মদ, বললেন ‘কোনো অন্যায় আবদার শুনব না’

সাত বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে

বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে সমর্থন অব্যাহত থাকবে: যুক্তরাষ্ট্র

এই বিভাগের সব খবর

শিরোনাম :