সিংড়ায় ‘ই-রিকশা’ সার্ভিসের উদ্বোধন

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ নভেম্বর ২০১৮, ১৬:০৯

নাটোরের সিংড়া পৌরসভাবাসীর জরুরি স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে পরিবেশ বান্ধব ই-রিকশা সার্ভিসের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার পৌরসভার কনফারেন্স হলরুমে এই সার্ভিসের উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। 

এ উপলক্ষে পরিবহন ব্যবস্থায় পরিবেশবান্ধব যানবাহন চালুর মাধ্যমে টান্সপোর্ট মবিলিটি নিশ্চিত করতে পৌর কনফারেন্স হলরুমে দিনব্যাপী এক কর্মশালার আয়োজনা করা হয়।

কর্মশালায় জার্মান ডেভেলপমেন্ট কো-অপারেশন (জিআইজেড) এর (তুমি) প্রকল্পের আওতায় সিংড়া পৌরসভায় ই-রিকশা এজ ও পাবলিক ট্রান্সপোর্ট এন্ড হেলথ সার্ভিস’ এই প্রকল্পের উদ্বোধন করা হয়।

সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌসের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী, জিআইজেড-জার্মানির ট্রান্সপোর্ট পলিসি অ্যাডভাইজর ইয়ান রিকমেয়ার, প্রজেক্ট ম্যানেজার-সাসটেইনিবিলিটি মোবিলিটি ফ্রেডরিক টেসফেয়, জিআইজেড-ঢাকা অফিসের টেকনিক্যাল অ্যাডভাইজর সাবাহ শামনি, সাবেক অধ্যক্ষ আতিকুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আমিনুল ইসলাম, প্যানেল মেয়র শফিকুল ইসলাম, পৌর সচিব আব্দুল মতিন প্রমুখ।

সিংড়া পৌরসভার  মেয়র জান্নাতুল ফেরদৌস বলেন, জার্মানির জিআইজেড প্রকল্পের পৌরবাসীর জরুরি স্বাস্থ্যসেবা নিশ্চিতে দুটি অ্যাম্বুলেন্স এবং পরিবেশবান্ধব ১০টি রিকশা দেবে। এই যানবাহনগুলো সিংড়া সিটিকে দূষণমুক্ত ও জরুরি স্বাস্থ্য সেবা নিশ্চিত করণে সহায়ক হবে।

ঢাকাটাইমস/০২নভেম্বর/প্রতিনিধি/ওআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত