রাবির হলে ১৫টি ফিল্টার দিলেন সাবেক শিক্ষার্থী

রাবি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ নভেম্বর ২০১৮, ১৭:১৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সৈয়দ আমির আলী হলের আবাসিক শিক্ষার্থীদের ১৫ টি পানির ফিল্টার দিয়েছেন আসলাম হোসেন নামের সাবেক এক শিক্ষার্থী। শুক্রবার বেলা ১১টায় হলের ডাইনিং রুমে ফিল্টারগুলো উদ্বোধন করেন হলটির প্রাধ্যক্ষ ড. আমিনুল ইসলাম।

আসলাম হোসেন বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী ছিলেন। বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন সৈয়দ আমীর আলী হলেই তিনি থাকতেন। বর্তমানে প্রাণ আরএফএল গ্রুপে ভারতের সেলস ডিভিশনের প্রধান হিসেবে কর্মরত আছেন।

পানির ফিল্টারগুলো উদ্বোধনের সময় হলের আবাসিক শিক্ষক ও চিকিৎসা মনোবিজ্ঞান বিভাগের প্রভাষক শরিফুল ইসলাম, রাবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি জসিম উদ্দিন, নাজমুল হোসেন, কৃষি শিক্ষা বিষয়ক সম্পাদক শাকিল হোসেনসহ প্রায় শতাধিক আবাসিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এসময় আসলাম হোসেন বলেন, ‘আমীর আলী হলে আবাসিক শিক্ষার্থী থাকাকালীন বিশুদ্ধ পানির প্রয়োজনীয়তা উপলদ্ধি করতাম। সেই অভাববোধ থেকে এবং হলে অবস্থানরত বর্তমান শিক্ষার্থীদের কথা বিবেচনা করে ফিল্টারগুলোর ব্যবস্থা করেছি। ভবিষ্যতে এ ধরণের সহযোগিতা অব্যাহত থাকবে।’

হল প্রাধ্যক্ষ ড. আমিনুল ইসলাম বলেন, ‘স্বাস্থ্য সকল সুখের মূল। সুস্বাস্থ্যের জন্য বিশুদ্ধ পানির বিকল্প নেই। তাই হলের আবাসিক শিক্ষার্থীদের জন্য আসলামের এই উদ্যোগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।’ পাশাপাশি বিশ্ববিদ্যালয় ও আবাসিক হলের উন্নয়নে অন্য সাবেক শিক্ষার্থীদের সহযোগিতা এবং সুদৃষ্টি কামনা করেন তিনি।

ঢাকাটাইমস/০২ নভেম্বর/প্রতিনিধি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :