চাঁদা তুলে খুনি ভাড়া করে আ.লীগ নেতাকে হত্যা

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০২ নভেম্বর ২০১৮, ২১:৩৯ | প্রকাশিত : ০২ নভেম্বর ২০১৮, ২১:৩৫
নিহত আ.লীগ নেতা মনির

কুমিল্লার তিতাসের আওয়ামী লীগ নেতা মনির হোসেনকে পাঁচ লাখ টাকা দিয়ে খুনি ভাড়া করে হত্যার তথ্য পাওয়া গেছে। প্রায় ১৫ বছর আগে তিতাসের মমতাজ হত্যার প্রতিশোধ নিতে তার ভাই জাহাঙ্গীর আলম ও অন্যান্যরা পাঁচ লাখ টাকা চাঁদা তুলে খুনি ভাড়া করে বলে আদালতে দেয়া জবানবন্দিতে স্বীকার করা হয়েছে।

মামলার প্রধান আসামি ইউপি সদস্য জাহাঙ্গীর আলমকে গত বৃহস্পতিবার নারায়ণগঞ্জ থেকে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ গ্রেপ্তার করে। এরপর তিনি আদালতে সব তথ্য জানান।

শুক্রবার কুমিল্লার জ্যেষ্ঠ বিচারিক হাকিম জালাল উদ্দিনের আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিতে হত্যার পরিকল্পনা, খুনি ভাড়া, হত্যার কারণ ও জড়িত অপর আসামিদের নাম জানান জাহাঙ্গীর। বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও ডিবির উপপরিদর্শক সহিদুল ইসলাম।

ডিবি জানায়, চলতি বছরের ২৪ মার্চ রাতে আওয়ামী লীগ নেতা মনির হোসেনকে বাড়ির অদূরে তিতাসের ভাটিপাড়া প্রাথমিক বিদ্যালয়ের বারান্দায় প্রথমে গুলি এবং পরে কুপিয়ে হত্যা করা হয়। পরদিন রাতে নিহতের ছেলে আইনজীবী মুক্তার হোসেন নাঈম মামলা করেন। এতে জগতপুর ইউনিয়ন পরিষদের ২ নম্বর ওয়ার্ডের সাবেক সদস্য জাহাঙ্গীর আলম ও ৩ নম্বর ওয়ার্ডের সাবেক সদস্য কাজী আশেক, নবীর হোসেনসহ ১৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১৫ জনকে আসামি করা হয়। ২৬ মার্চ মামলাটি ডিবিতে হস্তান্তর হয়।

মামলার তদন্ত কর্মকর্তা মামলার ডিবির উপপরিদর্শক সহিদুল ইসলাম জানান, বিগত প্রায় ১৫ বছর আগে তিতাসের ভাটিপাড়া গ্রামের মমতাজ খুন হন। ওই খুনের নেপথ্যে মনিরের ভূমিকা ছিল বলে দাবি করেছেন জাহাঙ্গীর। এলাকায় আধিপত্য বিস্তার নিয়েও দুই জনের বিরোধ চলছিল।

ভাই মমতাজ হত্যার প্রতিশোধ নিতে ও এলাকায় মনিরের আধিপত্য শেষ করতে তার সহযোগীদের নিয়ে বিভিন্ন জনের কাছ থেকে পাঁচ লাখ টাকা চাঁদা তোলেন জাহাঙ্গীর। পরে এই টাকায় ভাড়া করা হয় খুনি।

হত্যার আগে খুনিরা একাধিকবার গোপন বৈঠক করেন। তারা ঘটনাস্থল ও আশপাশের এলাকায় কয়েকটি স্থানে অবস্থান নেন। কয়েক মিনিটেই খুন করে ঘটনাস্থল ছাড়ে সন্ত্রাসীরা। মামলার তদন্ত কর্মকর্তা আরও জানান, আদালতে জাহাঙ্গীরের দেয়া স্বীকারোক্তিমুলক জবানবন্দিতে পাওয়া তথ্য যাচাই-বাছাই এবং অপর আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে। এর আগে মমতাজ হোসেনের স্ত্রী বিলকিস বেগমসহ পাঁচ জনকে গ্রেপ্তার করা হয়।

ঢাকাটাইমস/০২নভেম্বর/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :