আন্তঃস্কুল ও কলেজ প্রোগ্রামিং প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ নভেম্বর ২০১৮, ০৯:৫৮

'কোড ভাঙা জবাব দাও' স্লোগান নিয়ে শুরু হওয়া সারাদেশের স্কুল ও কলেজপর্যায়ের শিক্ষার্থীদের কম্পিউটার প্রোগ্রামিংয়ে আগ্রহী ও তাদের দক্ষতা যাচাইয়ের আন্তঃস্কুল ও কলেজ প্রোগ্রামিং প্রতিযোগিতার চূড়ান্ত লড়াই অনুষ্ঠিত হয়েছে।

অনলাইন বাছাই প্রতিযোগিতায় বিজয়ী ১৫০টি দলে মধ্যে আজকের প্রতিযোগিতায় ১২২টি দল অংশ নিয়েছে।

গতকাল রাজধানীর ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকে সকালে প্রতিযোগিতার উদ্বোধন করেছেন এসিএম আইসিপিসি ওয়ার্ল্ড ফাইনালের বিচারক শাহরিয়ার মনজুর এবং সমাপনী পর্বে প্রধান অতিথি ছিলেন ইউনিভার্সিটি অব এশিয়াপ্যাসিফিক এর উপাচার্য জাতীয় অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী।

চূড়ান্ত প্রতিযোগিতায় কলেজ ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয় নটরডেম কলেজের তাসমিম রেজা, নিলয় দাস ও এসএম আশফাক ফয়সালের দল, রনারসাপ হয় ঢাকা কলেজের রেজওয়ান আরেফিন, রবিউল ইসলাম খান, জিহারুল ইসলাম রিফাতের দল।

স্কুল ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয় বিসিআইসি কলেজের আরমান ফেরদৌস, মো. সামিউল আমিন ও শিহাব উদ্দিনের দল এবং রানার্স আপ হয় চট্টগ্রাম কলেজিয়েট স্কুলের মামনুন সিয়াম, তারেক আবরার ও সিমান্ত শীর্ষের দল।

এর আগে প্রোগ্রামিংয়ের এই বার্তা পৌঁছে দিতে সারাদেশের ৬০টি স্কুল-কলেজে অ্যাক্টিভেশন, ৮টি আঞ্চলিক কর্মশালায় ১৮ হাজার শিক্ষার্থী অংশ নেয়।

(ঢাকাটাইমস/৩নভেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :