ভারত যাচ্ছে ‘কমলা রকেট’

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ নভেম্বর ২০১৮, ১৩:২৪

চলতি বছরে মুক্তিপ্রাপ্ত বাংলাদেশি নাটকীয় চলচ্চিত্র ‘কমলা রকেট’। কথাসাহিত্যিক শাহাদুজ্জামানের ‘মৌলিক’ ও ‘সাইপ্রাস’ নামের দুটি গল্প অবলম্বনে যৌথভাবে এই চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন শাহাদুজ্জামান ও নূর ইমরান মিঠু। এটি পরিচালনা করেছেন নূর ইমরান মিঠু। প্রযোজনা করেছে চ্যানেল আইয়ের অঙ্গ সংস্থা ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড। ঈদুল ফিতর উপলক্ষে চলচ্চিত্রটি গত ১৬ জুন সারা দেশে মুক্তি পেয়েছিল।

মুক্তির পর দেশ থেকে বেশ প্রশংসা কুড়ায় ছবিটি। সেই ‘কমলা রকেট’ এবার যাচ্ছে ভারত সফরে। দেশটির ‘গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ দেখানো হবে এটি। বিষয়টি নিশ্চিত করেছেন ছবিটির পরিচালক নূর ইমরান মিঠু। তিনি জানান, ‘২০ নভেম্বর থেকে ৯ দিনব্যাপী শুরু হচ্ছে ‘গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। সেখানে ‘ওয়ার্ল্ড সিনেমা’ ক্যাটাগরিতে চলচ্চিত্রটি দেখানো হবে।’

এটি নূর ইমরান মিঠু পরিচালিত প্রথম চলচ্চিত্র। অভিষেক চলচ্চিত্রেই গত মাসে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ‘জাফনা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’ থেকে প্রতিযোগিতা বিভাগে ‘বেস্ট ডেব্যু ডিরেক্টর’-এর পুরস্কার জেতেন তিনি। এছাড়া অস্কারে যাওয়ার সুযোগও এসেছিল চলচ্চিত্রটির সামনে। কিন্তু মোস্তফা সরোয়ার ফারুকীর ‘ডুব’-এর সঙ্গে প্রতিযোগিতায় পেরে ওঠেনি।

‘কমলা রকেট’ ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন এক সময়ের জনপ্রিয় অভিনেতা ও বর্তমানের তুখোড় চলচ্চিত্র নির্মাতা তৌকীর আহমেদ। দালালের ভূমিকায় দেখা গেছে আরেক জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমকে। এছাড়া আছেন জয়রাজ, সামিয়া সাঈদ, সেওতি, ডমিনিক গোমেজ, বাপ্পা শান্তনু, সুজাত শিমুল, শহীদুল্লাহ সবুজ ও আবু রায়হান রাসেলসহ অনেকে।

ঢাকাটাইমস/৪ নভেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :